ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

বিএনএ: ব্রাজিলকে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জেতানোর মিশন নিয়ে কাতারে এসেছিলেন কোচ তিতে। স্বপ্ন ভঙ্গ করে তাঁর দল কি না বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকেই। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয়ার পর তিতে নিজেও ব্রাজিলের কোচের পদ থেকে বিদায় নিয়েছেন।

আরো পড়ুন

শনিবার (১০ ডিসেম্বর) বিভিন্ন আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমে এ তথ্য উঠে এসেছে। ক্রোয়েশিয়ার কাছে হারার পর ঘণ্টা দুয়েকের মধ্যে তিতে ব্রাজিল দলে নিজের অধ্যায়ের ইতি টানেন বলে খবর দিয়েছে স্কাই স্পোর্টস ও ডেইলি মেইল। স্কাই স্পোর্টস তাদের খবরে তিতের মন্তব্য দিয়েছে এভাবে, ‘যেমনটা আমি আগেই বলেছি, আমার চক্র শেষ। আমি এটা বছর দেড়েক আগেই বলেছিলাম। নিজের দেয়া কথা রেখেছি আমি।

তিতে এরপর সবার কাছে একটি আহ্বানও জানান, ‘এর থেকে (আমার বিদায় নিয়ে) কোনো নাটক বের করা উচিত হবে না আমাদের। আমি তো এ কথা দেড় বছর আগেই বলেছি। আমার জায়গা নেয়ার জন্য আরও ভালো পেশাদার লোক আছেন। এখানে বিশ্লেষণ করার মতো অনেক কিছুই থাকবে। কিন্তু আমার চক্র শেষ।

তিতে ব্রাজিলের কোচের দায়িত্ব নিয়েছিলেন ২০১৬ সালে। সেই সময় দুঙ্গার জায়গায় নেয়া তিতে এ বছরের ফেব্রুয়ারিতে বলেছিলেন, বিশ্বকাপ শেষে ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়াতে চান তিনি।

এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য ড্রয়ের পর অতিরিক্ত সময়ে নেইমারের অসাধারণ গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু ১১৭ মিনিটে ব্রুনো পেতকোভিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এরপর আর কোনো দলই গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ব্রাজিলের রদ্রিগো ও মার্কিনিওস ৪-২ ব্যবধানে জিতে সেমিফাইনালে ওঠে ক্রোয়েশিয়া।

বিএনএ/এ আর