29 C
আবহাওয়া
৭:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২২৬ ডেঙ্গু রোগী

দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২২৬ ডেঙ্গু রোগী


বিএনএ,ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৬ জন। এর মধ্যে ঢাকাতেই ২১১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৫ জন।

মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত ২৪ ঘণ্টায় (৯ আগস্ট সকাল ৮টা থেকে ১০ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২২৬ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন ২১১ জন এবং ঢাকার বাইরে নতুন রােগী ভর্তি আরও ১৫ জন। এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগী সংখ্যা দাঁড়িয়েছে ৯১৫ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৫২ জনসহ অন্যান্য বিভাগে বর্তমনে সর্বমোট রোগীভর্তি হয়েছেন ৬৩ জন।

এছাড়া রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৮ জনের মৃত্যুর খবর দিয়েছে। তবে, এ মৃত্যুর মধ্যে কোনটি ডেঙ্গুজনিত তা নিশ্চিত করেনি আইইডিসিআর।

পরিসংখ্যানে দেখা গেছে, গত ১ জানুয়ারি থেকে আজ (১০ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৪ হাজার ৯৭৯ জন। তাদের মধ্য থেকে একইসময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত হয়েছেন ৪ হাজার ৪৬ জন রোগী।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ