Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম শিক্ষা সব খবর

চট্টগ্রামের চার মেডিকেলের শিক্ষার্থীরা পাচ্ছে করোনার টিকা

চট্টগ্রামের চার মেডিকেলের শিক্ষার্থীরা পাচ্ছে করোনার টিকা

বিএনএ,চট্টগ্রাম: মেডিকেল শিক্ষার্থীদের করোনার টিকার আওতায় আনতে উদ্যোগ নিয়েছে প্রশাসন। আগামী ১৯ জুন থেকে শুরু হচ্ছে এ কার্যক্রম। চলবে ২৯ জুন পর্যন্ত। প্রথম ধাপে চট্টগ্রামের চারটি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দেওয়া হবে টিকা। যেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে-চট্টগ্রাম মেডিকেল কলেজ, ইনস্টিটিউট অব হেলথ সাইন্স, সাউদার্ন মেডিকেল কলেজ, মেরিন সিটি মেডিক্যাল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম ধাপে চট্টগ্রাম মেডিকেল কলেজসহ চারটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। স্বাস্থ্যবিধি মেনে একাডেমিক কার্যক্রম পরিচালনার জন্য এই টিকা দেওয়া হচ্ছে। আগামী ১৯ জুন চমেকের মাইক্রোবায়োলজি বিভাগের টিউটোরিয়াল রুমে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হবে। বিজ্ঞপ্তিতে সময় সূচি অনুযায়ী সংশ্লিষ্ট সব শিক্ষার্থীকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ৫ম বর্ষ, বিডিএস ৩য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে ১৯ জুন। আর ২০ জুন ইনস্টিটিউট অব হেলথ সাইন্সের ৫ম ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের। এছাড়া ২১ জুন একই শিক্ষা প্রতিষ্ঠানের ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের। ২২ জুন আবার চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষ ও বিডিএস ৩য় আর ২য় বর্ষ, ২৩ জুন সাউদার্ন মেডিকেল কলেজের সব বর্ষের শিক্ষার্থী, ২৪ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩য় বর্ষ, ২৫ জুন মেরিন সিটি মেডিকেল কলেজের সব বর্ষ,পরদিন ২৬ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের ২য় বর্ষ, ২৮ জুন চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের সব বর্ষ এবং ২৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের ১ম বর্ষের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

বিএনএনিউজ/মনির