30 C
আবহাওয়া
৪:১২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যবিধি না মানায় ৩৪ মামলা

স্বাস্থ্যবিধি না মানায় ৩৪ মামলা

স্বাস্থ্যবিধি না মানায় ৩৪ মামলা

বিএনএ,চট্টগ্রাম: লকডাউনের পঞ্চম দিনে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মানায় পৃথক অভিযানে ৩৪ মামলায় ৫৮ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ হাজার ৫০০ মাস্ক বিতরণ করা হয়।

শুক্রবার (৯ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছয়টি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিষয়টি জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

তিনি বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি না মানার ক্ষেত্রে আজও উদাসিন জনসাধারণ। এরমধ্যেই আজ খোলা হয়েছে দোকান, শপিং মলসহ ব্যবসায় প্রতিষ্ঠান। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতাদের অবহেলা চোখে পড়েছে। আজ দিনভর নগরীর ৬টি স্পটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। স্বাস্থ্যবিধি না মানায় তারা জরিমানা আদায় করেন ৫৮ হাজার ৯০০ টাকা জরিমানা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে ১০টি মামলা দায়ের করে ১২ হাজার ৯০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনার সময় ৮টি মামলা দায়ের করে ১০ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালী, সদরঘাট, ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট চালিয়ে ৭টি মামলা দায়ের করে ৩০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বায়েজিদ ও খুলশী মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি মামলার বিপরীতে ৪ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস চকবাজার ও বাকলিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২টি মামলা দায়ের করে ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হক চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি মামলা দায়ের করে ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ