36 C
আবহাওয়া
২:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাজনীতিতে বিএনপিই প্রতিহিংসার দেয়াল তুলেছে : ওবায়দুল কাদের

রাজনীতিতে বিএনপিই প্রতিহিংসার দেয়াল তুলেছে : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: বিএনপিই এদেশের রাজনীতিতে প্রতিহিংসার দেয়াল তুলেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলটি অকৃতজ্ঞতার দৃষ্টান্ত স্থাপন করেছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিবিৃতিতে তিনি আরও বলেন, বিএনপি দলগতভাবে শিষ্টাচার বর্জিত দল। তা নাহলে শোকসন্তপ্ত মা’কে সান্তনা দিতে গিয়ে বঙ্গবন্ধুকন্যাকে তারা দরজা বন্ধ করে অসম্মানজনকভাবে ফিরিয়ে দিতো না। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র চায়ের আমন্ত্রণের বিপরীতে বিএনপি নেত্রীর সেই দিনের অশালীন বক্তব্য দেশবাসী শুনেছিলো। শিষ্টাচারহীনতা, অশালীনতা তাদের মজ্জাগত। এটি তাদের রাজনৈতিক ঐতিহ্য ও উত্তরাধিকার। মঞ্চে-সংসদে দাঁড়িয়ে বিএনপি নেতা-নেত্রীরা যে সব ভাষায় বক্তব্য দেন, তা বলারও অযোগ্য, ছাপারও অযোগ্য। বিএনপিকে মেরুদণ্ডহীন ফরমায়েশ-সর্বস্ব এক রাজনৈতিক দল হিসেবে বলে উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, দেশবাসী দেখেছে একজন প্রতিমন্ত্রীর দায়িত্বহীন বক্তব্য এবং অসদাচরণের জন্য দেশরত্ন শেখ হাসিনা ছাড় দেননি। তার বিপরীতে দেশবাসী দেখলো বিএনপি মহাসচিব তার দলের একজন নেতার অশালীন বক্তব্যকে নির্লজ্জভাবে সমর্থন দিয়েছে। এতে দেশবাসী বিস্মিত, ক্ষুব্ধ এবং লজ্জিত। বিএনপি নেতারা রাজনৈতিক শিষ্টাচারকে ভূ-লুণ্ঠিত করেছে। দলটি  প্রতিহিংসা, ষড়যন্ত্র এবং পরশ্রিকাতরতা লালন করে। তাদের মাঝে কৃতজ্ঞতাবোধ নেই, তারা কৃতঘ্ন। তারা জন্মলগ্ন থেকে রাজনীতির সুষ্ঠু ধারা এবং পারস্পরিক শ্রদ্ধাবোধের পরিবেশকে কলুষিত করে আসছে। জাতির পিতাকে সপরিবারে হত্যা, শেখ হাসিনাকে গ্রেনেড হামলা চালিয়ে হত্যা চেষ্টার পরও তিনি রাজনীতিতে মানবিকতা এবং সহিষ্ণুতার যে নজির স্থাপন করেছেন, তা সমকালীন বিশ্বে নজিরবিহীন।

অশ্লীল বক্তব্য প্রদানকারী অভিযুক্ত বিএনপি নেতাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, তা না হলে ধরে নেয়া হবে এটি বিএনপির দলীয় বক্তব্য। সেই ক্ষেত্রে বাংলাদেশ আওয়ামী লীগ তা রাজনৈতিকভাবে মোকাবিলা করবে বলে জানান ওবায়দুল কাদের।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ