30 C
আবহাওয়া
১২:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আবার ফেসবুক বন্ধ

আবার ফেসবুক বন্ধ

ফেসবুক

বিএনএ, বিশ্বডেস্ক : এক সপ্তাহে দ্বিতীয়বারের মত ফেসবুক সার্ভারে সমস্যা হয়েছে। শুক্রবার কয়েকটি দেশে দুই ঘণ্টা ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ও ওয়ার্কপ্লেসের সেবা ব্যাহত হয়েছিল। সেবা বন্ধের ঘটনায় ক্ষমা চেয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

ফেসবুক বলেছে, ‘কয়েক ঘণ্টা ধরে যারা আমাদের প্ল্যাটফর্মগুলো ব্যবহার করতে পারছেন না, তাদের কাছে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। আমরা সমস্যাটির সমাধান করতে পেরেছি। এখন আগের মতো সব স্বাভাবিক রয়েছে।’ খবর এনডিটিভির।

শুক্রবার বন্ধের সময় ইনস্টাগ্রfম ফিডে হালনাগাদ কিছু আসছিল না। অনেকে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে পারছিলেন না। তারা অনেকেই টুইটারে গিয়ে ফেসবুককে নিয়ে মিম ও কৌতুক করেছেন।
অনলাইন প্ল্যাটফর্ম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘ডাউন ডিটেক্টর’-এ দেখা যায়, পূর্ব ইউরোপীয় সময় শুক্রবার বিকেল ৩টা নাগাদ অনেকে ইনস্টাগ্রামে ঢুকতে না পারার সমস্যার কথা জানিয়েছেন। আর ফেসবুক ডাউন পাওয়ার রিপোর্ট করেছেন প্রায় ২ হাজার ব্যবহারকারী।

একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘মনে হচ্ছে ফেসবুক সপ্তাহে তিন দিন কাজের নীতি গ্রহণ করেছে। সোম ও শুক্রবার বন্ধ?’
তবে সামাজিক যোগাযোগমাধ্যম দুটির অ্যাপ ডাউন নিয়ে বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ অধিকাংশ দেশ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এর আগে গত সোমবার প্রায় ছয় ঘণ্টা সেবা থেকে বঞ্চিত হয় হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারসহ ফেসবুকের সাড়ে তিনশ কোটি ব্যবহারকারী। সেবারও কারণ হিসেবে ‘ত্রুটিপূর্ণ কনফিগারেশন পরিবর্তনের’ কথা বলেছিল কোম্পানি কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ