35 C
আবহাওয়া
১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » গুলিতে ২ ছাত্রলীগ নেতা আহত, এলডিপি মহাসচিব আটক

গুলিতে ২ ছাত্রলীগ নেতা আহত, এলডিপি মহাসচিব আটক

এলডিপি মহাসচিব

লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির মহাসচিব ও সাবেক মন্ত্রী ড. রেদোয়ান আহমেদকে কুমিল্লা পুলিশ আটক করেছে। সোমবার(৯মে) বেলা সাড়ে তিনটার দিকে চান্দিনা উপজেলা সদরে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের ওপর গুলি বর্ষনের অভিযোগে তাকে আটক করা হয়।

জানা যায়, পাল্টাপাল্টি সমাবেশের ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের কর্মী জনি ও ছাত্রলীগ কর্মী নাজমুল গুলিবিব্ধ হন। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

চান্দিনা উপজেলা সদরে অবস্থিত চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ মিলনায়তনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন  করে এলডিপি। এতে প্রধান অতিথি ছিলেন দলের মহাসচিব ও সাবেক মন্ত্রী ড. রেদেয়ান আহমেদ। অনুষ্ঠান শুরুর আগেই দুপুরের দিকে ড. রেদোয়ান কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেন। তিনি ওই কলেজটির প্রতিষ্ঠাতা এবং চান্দিনা আসনের সাবেক এমপি। একই সময়ে স্থানীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ একই স্থানে কর্মী সভার করার ঘোষণা দিলে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, এ সময় তার গাড়ি ভাংচুর করা হয় এবং ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। আত্মরক্ষার্থে তিনি নিজের বৈধ অস্ত্র দিয়ে ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে চান্দিনা থানায় আশ্রয় নেন।

আওয়ামী লীগ সমর্থকরা তখন থানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা চান্দিনা থানার সামনে বিক্ষোভ
আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের চান্দিনা থানার সামনে বিক্ষোভ

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ সাংবাদিকদের জানান, ‘প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ড. রেদোয়ান আহমেদ কয়েক রাউন্ডি গুলি চালিয়েছেন,  তাই আমরা তাকে পুলিশ হেফাজতে এনে এ বিষয়ে জানতে চাচ্ছি।  ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানাবো।’

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ