35 C
আবহাওয়া
২:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘন্টায় আরও ১৫০ ডেঙ্গু জ্বরে আক্রান্ত

২৪ ঘন্টায় আরও ১৫০ ডেঙ্গু জ্বরে আক্রান্ত


বিএনএ ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আরও ১৫০ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ১৩৭ জন এবং সারাদেশে ভর্তি হয়েছেন ১৩ জন।

শুক্রবার (৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ৮৮৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৭২৯ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৫৭ জন রোগী ভর্তি রয়েছেন। এ বছর ১ জানুয়ারি থেকে ৮ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৯ হাজার ৭৩৫ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ হাজার ৭৩৫ জন রোগী।

স্বাস্থ্য অধিদফতর জানায়, চলতি বছর মোট আক্রান্তদের মধ্যে অক্টোবরের প্রথম ৮ দিনে ১৪৯৭ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এছাড়া, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৩ জনের মৃত্যুর হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ