Bnanews24.com
Home » বজ্রপাতে সিরাজগঞ্জে ৯ জনের মৃত্যু
টপ নিউজ বাংলাদেশ রাজশাহী সব খবর সারাদেশ

বজ্রপাতে সিরাজগঞ্জে ৯ জনের মৃত্যু

সিরাজগঞ্জে ৯ জনের মৃত্যু

বিএনএ ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে ৯ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৪ জন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকরা গ্রামে এ ঘটনা ঘটে। উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জানান মৃতদের মধ্যে আছেন- মো. মোস্তফা, মো. আফসার, মো. মোফাজ্জল হোসেন, মো. মন্নাফ, আব্দুল কুদ্দুস, রিতু খাতুন, আওলিয়া, মো. শাহীন ও অজ্ঞাত পরিচয়ের আরও একজন। তারা কৃষি শ্রমিক ছিলেন বলে জানান ওসি নজরুল ইসলাম।

পুলিশ জানায়, মৃতদের মধ্যে ৪ জন মাটিকরা গ্রামের বাসিন্দা ও বাকি ৫ জন উল্লাপাড়া পৌরসভা এলাকার শিবপুর গ্রামের বাসিন্দা।

ওসি নজরুল ইসলাম জানান, বিকেলে মাটিকরা গ্রামের একটি জমিতে চারা তোলার কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে মাঠের ভেতর একটি ঘরে আশ্রয় নেন সবাই। তখন সেখানে বজ্রপাত হলে ঘটনাস্থলেই ৮ জন মারা যান। পরে হাসপাতালে নেয়া হলে আরও একজন মারা যান। এ ঘটনায় আহত ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন।

পঞ্চক্রোশী ইউনিয়নের চেয়ারম্যান মো. ফিরোজ জানান, মৃত ও আহতরা সবাই দরিদ্র কৃষি শ্রমিক। জমিতে কাজ করে তারা জীবিকা নির্বাহ করতেন।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন জানান, মর্মান্তিক এ ঘটনার পর ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে দাঁড়িয়েছে স্থানীয় প্রশাসন। মৃতদের প্রত্যেকের পরিবারকে দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া পরবর্তীতে ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে আর্থিকভাবে সহায়তা করার উদ্যোগ নেয়া হবে বলেও জানায় উপজেলা প্রশাসন।

বিএনএ/এ আর