34 C
আবহাওয়া
৯:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে লকডাউনের অষ্টম দিনে ৪৪ মামলা

চট্টগ্রামে লকডাউনের অষ্টম দিনে ৪৪ মামলা

চট্টগ্রামে লকডাউনের অষ্টম দিনে ৪৪ মামলা

বিএনএ,চট্টগ্রাম: সরকার ঘোষিত সপ্তাহব্যাপি চলমান কঠোর লকডাউনের অষ্টম দিনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারি বিধিনিষেধ না মেনে দোকান, রেস্টুরেন্ট ও শপিং মল খোলা রাখায় ৪৪ মামলায় ১৮ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (৮ জুলাই) নগরীর চকবাজার, বাকলিয়া, চান্দগাঁও, সদরঘাট, কোতোয়ালী, পাঁচলাইশ, খুলশী, বায়েজিদ, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে ৬টি মামলায় ১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন। চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ ৪টি মামলায় ২ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করেন। সদরঘাট ও কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ২টি মামলায় ৪০০ টাকা জরিমানা আদায় করেন। এছাড়া পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন ৬টি মামলায় ২ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করে একটি মামলায় ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে খুলশী ও বায়েজিদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী মোবাইল কোর্ট পরিচালনা করে ১১টি মামলায় ৪ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৫টি মামলায় ১ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি চান্দগাঁও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস ৪টি মামলা দায়ের করে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। কোতোয়ালী এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ৩টি মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করেন। পতেঙ্গা ও ইপিজেড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলায় ৮০০ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে নগরের বিভিন্ন স্থান নিয়মিত অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ