27 C
আবহাওয়া
৮:০৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হল ৮ আইসিইউ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হল ৮ আইসিইউ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হল ৮ আইসিইউ

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নতুন আরও ৮টি আইসিইউর উদ্বোধন করা হয়েছে। নতুন স্থাপন হওয়া এ ৮টি শয্যা নিয়ে কোভিড রোগীদের ডেটিকেটেড এ হাসপাতালে ১৮ শয্যায় উন্নীত হল নিবিড় পরিচর্যা কেন্দ্রটি (আইসিইউ)।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে এই আইসিইউর উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় শিক্ষা উপমন্ত্রী বলেন, গত বছর করোনা শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যেখানে একটি আইসিইউও ছিল না সেইখানে দু’দফায় ১৮টি আইসিইউ স্থাপন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় যা সম্ভব হয়েছে। কোনো কিছু না থাকা থেকে এখন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল স্বয়ংসম্পূর্ণ একটি বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে।

তিনি বলেন, এক বছর আগে করোনার প্রকোপ যখন শুরু হয়েছিল, তখন স্বাস্থ্যসেবার যে সংকট ছিল তা অনেকটা কেটে গেছে। এখন প্রায় সব বেসরকারি হাসপাতালে করোনা রোগী ভর্তি করা হচ্ছে। প্রথমদিকে তেমন কোনো ধারণা না থাকলেও আমাদের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত সবাই করোনা ভাইরাসের চিকিৎসার বিষয়ে এখন বেশ অভিজ্ঞ। কিন্তু করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারে কোনো বিকল্প নেই।

জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা আব্দুর রব মাসুমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো আসিফ খান, আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহুর লাল হাজারী, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া প্রমুখ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ