38 C
আবহাওয়া
৩:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » স্টিফেন্স হকিন্সকে দেখে তামান্না অনুপ্রানিত, হতে চায় গবেষক

স্টিফেন্স হকিন্সকে দেখে তামান্না অনুপ্রানিত, হতে চায় গবেষক

তামান্না

যশোরের ঝিকরগাছা উপজেলার মেয়ে দু হাত ও এক পাহীন শারিরীক প্রতিবন্ধী মেধাবী ছাত্রী তামান্না আক্তার নুরা (১৮)।
সে এক পা দিয়ে লিখে এসএসসি ও এইচএসসি পরীক্ষায়  জিপিএ-৫ ফল পেয়ে আবারও দেশবাসির দৃষ্ঠি আকর্ষন করতে সক্ষম হয়েছে।

এবার  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা তামান্না আক্তারের সাথে টেলিফোনে কথা বলেন। অদম্য মেধাবী এ শিক্ষার্থী পা দিয়ে লিখে ভালো ফল করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা তাকে ফোন করে অভিনন্দন জানান। একই সঙ্গে তারা তাকে সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন।

তামান্না আক্তারকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি
তামান্না আক্তার রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি

প্রধানমন্ত্রীর নির্দেশে তামান্না আক্তারকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তার শরীরে কৃত্রিম হাত -পা লাগানোর জন্য।

তামান্না চিকিৎসকদের আশ্বাসে খুব খুশি। আনন্দে কান্নাজড়িত কন্ঠে তামান্না বলেন, আমি হাটতে পারবো এটা আমি কোন সময় ভাবতেও পারিনি। চিকিৎসকদের সহযোগীতায় আমি হাটতে পারি তা হলে আল্লাহ কাছে শুকরিয়া আদায় করবো। আমি প্রধানমন্ত্রী ও তার বোনের কাছে চিরকৃতজ্ঞ জানাই। তাদের জন্য আজ আমার এতোকিছু পাওয়া। আমি তাদেরকে আজীবন মনে রাখবো।

৮মার্চ বিকেলে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ১৪০৩ নম্বর কেবিনে ভর্তি করা হয়। ডা. সামন্ত লাল সেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার নির্দেশনায় তামান্না আক্তার নুরাকে ঢাকায় আনা হয়েছে। মঙ্গলবার বিকেলে তাকে আমাদের এখানে ভর্তি করা হয়েছে। তিনি ১৪০৩ নম্বর কেবিনে আছেন।

তিনি আরও বলেন, তার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা মেডিকেল বোর্ডের সদস্যরা বসেছিলাম। আমরা চেষ্টা করছি কৃত্রিম হাত-পা লাগিয়ে তার চলাচলের ব্যবস্থা করা যায় কি না। আগামী শনিবার আবারও মেডিকেল বোর্ডের সদস্যরা বসবেন।

এক পা দিয়ে লিখে তামান্না
এক পা দিয়ে লিখে তামান্না

তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুর গ্রামের রওশন আলী ও খাদিজা পারভীনের মেয়ে।

এক পা দিয়ে লিখে তামান্না ২০১৯ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জনাব আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে তিনি এসএসসি এবং স্থানীয় বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গতবার উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেছে। উভয় পরীক্ষায় সে জিপিএ- ৫ লাভ করেন।
👍
তামান্নার মা
তামান্নার মা

তামান্নার মা তার মেয়ের চিকিৎসা ও লেখা পড়ার দায়িত্ব নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

bnanews24,AH,GN

Loading


শিরোনাম বিএনএ