29 C
আবহাওয়া
৮:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বাড়বে শীত

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বাড়বে শীত

বুধবার থেকে বৃষ্টির আভাস

বিএনএ ডেস্ক: চলতি সপ্তাহের শুরুতে বৃষ্টির পর থেকেই সারা দেশে দিনে হালকা রোদ আর রাতে বেশ ঠান্ডা পড়ছে। আগামী বুধবার থেকে বৃষ্টিপাতের আভাস রয়েছে। এছাড়া রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমের শেষ প্রান্তে আবার  গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের কারণে চলতি মাসে দেশের বিভিন্ন স্থানে, বিশেষ করে উত্তরাঞ্চলে আরও ৪ দিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ১০ ও ১১ ফেব্রুয়ারি বাংলাদেশের উত্তরাঞ্চল দিয়ে একটি মেঘমালা প্রবেশ করতে পারে। এর প্রভাবে দেশের অনেক এলাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত আকাশে মেঘ থাকতে পারে। এরপর বসন্ত আগমনী বাতাস শুরু হতে পারে।

গত শুক্র ও শনিবারের বৃষ্টির পর রোববার থেকে সারা দেশে তাপমাত্রা দুই থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যায়। এর জের ধরে রংপুর বিভাগ ও দেশের পাঁচটি জেলায় শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়ে। দেশের অন্যান্য এলাকাতেও শীত বেড়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে তাতে শীতের দাপট অন্তত রাতের বেলা খুব বেশি কমবে না। আগামী দুই-তিন দিনের মাথায় দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, সোমবার দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীর তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসের কিছুটা বেশি রেকর্ড করা হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ