29 C
আবহাওয়া
১০:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশের হৃদপিন্ড খ্যাত বন্দর আসনে লতিফের টানা জয়

দেশের হৃদপিন্ড খ্যাত বন্দর আসনে লতিফের টানা জয়


বিএনএ, চট্টগ্রাম : দেশের হৃদপিণ্ড বলা হয় চট্টগ্রাম বন্দরকে। বন্দর ও পতেঙ্গা এলাকা নিয়ে গঠিত চট্টগ্রাম-১১। এ আসনে টানা জয় পেয়েছেন এম আবদুল লতিফ। নৌকা প্রতীকের প্রার্থী হলেও দলের প্রভাবশালী নেতাদের একাংশের বিরোধিতার মধ্যেও ভোটযুদ্ধে জয়ী হলেন লতিফ।

লতিফ পেয়েছেন ৫১ হাজার ৪৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিয়াউল হক সুমন পেয়েছেন ৪৬ হাজার ৫২৫ ভোট।

চট্টগ্রাম-১১ (পতেঙ্গা-বন্দর) আসনের ১৫২টি কেন্দ্রের মোট ভোটার ১ লাখ ৮৫১ জন। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী এম এ লতিফ ৫১ হাজার ৪৯৪, জিয়াউল হক সুমন ২৬ হাজার ৭৪৫, ইসলামিক ফ্রন্টের আবুল বাসার মোহাম্মদ জয়নুল আবেদীন ২ হাজার ১৫১, সুপ্রিম পার্টির মো. মহিউদ্দিন ৩০০, তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত ১৬০, গণফোরামের উজ্জ্বল ভৌমিক ১৪৫ এবং এনপিপির নারায়ণ রক্ষিত পেয়েছেন ৭৬ ভোট।

দেশের প্রধান সমুদ্রবন্দর, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, বঙ্গবন্ধু টানেলের পতেঙ্গা প্রান্ত, গুপ্তখালের জ্বালানি তৈলাধার, ইস্টার্ন রিফাইনারি, দুই বড় ইপিজেড, চট্টগ্রাম কাস্টম হাউস, বিএসসি ও বিপিসির প্রধান কার্যালয়সহ বেশ কিছু বেসরকারি কনটেইনার ডিপো, বে টার্মিনাল, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকাসহ অসংখ্য গুরুত্বপূর্ণ স্থাপনা ও প্রতিষ্ঠানের কারণে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ সংসদীয় আসন এটি । বলা হয়ে থাকে এখানকার ইপিজেডগুলোতে দেশের সব জেলা-উপজেলার মানুষ কাজ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, এখানকার একটি ওয়ার্ডে অনেক সংসদীয় আসনের চেয়ে বেশি ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।  বন্দর-পতেঙ্গা আসনে এবার সাত জন প্রার্থী থাকলেও  স্বতন্ত্র প্রার্থী ও চসিকের কাউন্সিলর জিয়াউল হক সুমনের সঙ্গে ভোটযুদ্ধ  হয়েছে আবদুল লতিফের।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ