35 C
আবহাওয়া
১০:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন নৌকা পেলেন কবিতা

সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন নৌকা পেলেন কবিতা

সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন নৌকা পেলেন কবিতা

বিএনএ ঢাকা: সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মেরিনা জাহান কবিতা। বৃহস্পতিবার (৭ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য চয়ন ইসলামের বোন কবিতা। চয়ন নিজেও দলের হয়ে মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ সেপ্টেম্বর মারা যান সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আগামি ২ নভেম্বর এই আসনের উপনির্বাচনে ভোট নেয়া হবে।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, রাজশাহী বিভাগে নারী নেতৃত্ব বাড়াতেই মেরিনা জাহান কবিতাকে মনোনয়ন দেয়া হয়েছে। কারণ, বগুড়ায় একজন ছাড়া এই বিভাগে আর নারী সংসদ সদস্য নেই।

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড

এছাড়া, বৃহস্পতিবারের এই বৈঠকে, ৮৪৮ ইউনিয়ন পরিষদ, কয়েকটি উপজেলা ও পৌরসভা নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম (মন্টু) ও টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে নার্গিস বেগমকে।

১০টি পৌরসভায় মেয়র পদে নির্বাচনে যারা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন, তারা হলেন:- ফেনীর ছাগলনাইয়ায় মোহাম্মদ মোস্তফা, খাগড়াছড়ির রামগড়ে মো. রফিকুল আলম (কামাল), ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মো. গোলাম হাক্কানী, নরসিংদীর ঘোড়াশালে মো. আল মুজাহিদ হোসেন, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ।

দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভায় মো. ইউনুছ আলী, নীলফামারীর ডোমারে গনেশ কুমার আগর ওয়ালা, চাঁপাইনবাবগঞ্জের নবাবগঞ্জে মো. মোখলেসুর রহমান, বগুড়ার সোনাতলায় মো. শাহিদুল বারী খাঁন, নড়াইলের লোহাগড়ায় সৈয়দ মসিয়ূর রহমান।

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মো. সাইদুর রহমান ও রামপাল উপজেলার রাজনগর ইউনিয়ন পরিষদে সুলতানা পারভীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

৮৪৮টি ইউনিয়নে বুধবার শেষ দিন পর্যন্ত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৪ হাজার ৪৫৮ জন।১০ পৌরসভায় মেয়র পদে ৫৩ ও উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন ১৯ জন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ