29 C
আবহাওয়া
৯:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় কৃষকের ধান কেটে দিল কৃষক লীগ

আনোয়ারায় কৃষকের ধান কেটে দিল কৃষক লীগ

আনোয়ারায় কৃষকের ধান কেটে দিল কৃষক লীগ

আনোয়ারা (চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শুরু হয়েছে বোরো ধান কাটা। কিন্তু লকডাউনের কারণে শ্রমিক সংকটে পড়ায় পাকা ধান নিয়ে দুচিন্তায় পড়েছেন কৃষকরা।এ অবস্থায় কৃষকের সেই দুশ্চিন্তা দূর করতে রোজা রেখে কৃষকের পাকা ধান কেটে ঘরে পৌঁছে দিলো কৃষক লীগের নেতা-কর্মীরা।

শুক্রবার (০৭ – মে) সকালে দক্ষিণ জেলা কৃষক লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য মোঃ ইব্রাহিম চৌধুরী’র নেতৃত্বে উপজেলার ১০ নং হাইলধর ইউনিয়নের কৃষক মোহাম্মদ আলীর ৪০ শতক জমির ধান কেটে ঘরে তুলে দেওয়ার মধ্য দিয়ে উপজেলা কৃষক লীগের ধান কাটা কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় জেলা কৃষক লীগ নেতা মোঃ ইব্রাহিম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে, আমাদের প্রিয় নেতা মাননীয় ভূমি মন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি এবং বাংলাদেশ কৃষকলীগের সন্মানিত সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপি এর তত্ত্বাবধানে দেশব্যাপী ‘ধান কাটা উৎসব’ শুরু করেছে কৃষকলীগ। এরই অংশ হিসেবে আজ হাইলধর ইউনিয়নের কৃষক মোহাম্মদ আলী এর ৪০ শতক ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

কৃষক লীগের কাজে সন্তুষ্ট প্রকাশ করে কৃষক মোহাম্মদ আলী বলেন, এখন ধানকাটার মৌসুম, তার ওপর কালবৈশাখী ঝড়ের আশঙ্কা। প্রতিবছর ধান কাটার মৌসুমে বাশখালী, চকরিয়া, কক্সবাজারসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে দল বেঁধে ধানকাটা শ্রমিকরা আসেন আনোয়ারায়। কিন্তু, এবার করোনার প্রভাব ও লকডাউনে শ্রমিকের অভাব।তাই ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন তারা। এ অবস্থায় কৃষকলীগের নেতাকর্মীরা এসে আমার জমির পাকা ধান কেটে দেওয়ায় আমি খুব খুশি।
শ্রমিক সংকটের পাশাপাশি কালবৈশাখি ঝড়ের শঙ্কায় ফসল তোলা নিয়ে দিশেহারা প্রান্তিক এই কৃষকের পাশে দাঁড়ানোয় কৃষকলীগের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

কৃষকলীগের ধানকাটার এই কর্মসূচিতে অংশ নেন কৃষক নেতা মোঃ সেলিম উদ্দীন, ফরিদুল আলম চৌধুরী, নাছির উদ্দীন,যুব নেতা প্রবাসী শহিদুল ইসলাম করিম, কৃষকনেতা লোকমান উদ্দীন, খোরশেদুল আলম,মোঃ শফি,মোঃ লোকমান, আজিম উদ্দীন,ছাত্রলীগ নেতা সোহেল রানা,মোঃ সাকিব,মোঃ হানিফ এবং কৃষক কামাল উদ্দীন, মহিউদ্দিন, মোঃ শফিক ও কৃষক লীগের অন্যান্য সদস্যবৃন্দ।

বিএনএ/ এনামুল হক নাবিদ,ওজি

Loading


শিরোনাম বিএনএ