34 C
আবহাওয়া
১০:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সহজ ম্যাচ কঠিন করে জিতল বাংলাদেশ

সহজ ম্যাচ কঠিন করে জিতল বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা। তবে সহজ ম্যাচ কঠিন করে জিতল সাকিব বাহিনী। লঙ্কানদের ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা বাঁচিয়ে রাখলো লাল-সবুজের প্রতিনিধিরা। এই ম্যাচে প্রথমবারের মতো ক্রিকেট বিশ্ব আন্তর্জাতিক ম্যাচে দেখেছে টাইম আউট। কোনো বল খেলার আগেই টাইম আউট হয়ে সাজঘরে ফিরে যান আঞ্জেলো ম্যাথুস।

সোমবার (৬ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ঘটনাবহুল এই ম্যাচে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে ৪৯ ওভার ৩ বলে ২৭৯ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ১০৫ বলে ১০৮ রান করেন আসালাঙ্কা।

২৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৪১ রানের মধ্যে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। তানজিদ হাসান তামিম ৫ বলে ৯ ও লিটন দাস ২২ বলে ২৩ রান করে আউট হন। দলীয় এ বিপর্যয় সাকিব আল হাসানকে সামাল দেন নাজমুল হাসান শান্ত। ১৬৯ রানের জুটিতে দুজনই ফিফটি করেন। লঙ্কান বোলারদের কোনো সুযোগ না সেঞ্চুরির পথেই ছিলেন সাকিব ও শান্ত।

তবে দলীয় ২১০ ও ২১১ রানে আউট হন সাকিব ও শান্ত। সাকিব ৬৫ বলে ৮২ ও শান্ত ১০১ বলে ৯০ রান করেন। এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে জয়ের পথেই ছিল বাংলাদেশ।

দলীয় ২৪৯ ও ২৫৫ রানে এই দুই ব্যাটারকে আউট করে ম্যাচ জমিয়ে তোলে শ্রীলঙ্কা। মুশফিক ১৩ বলে ১০ ও মাহমুদউল্লাহ ২৩ বলে ২২ রান করেন। এরপর তাওহিদ হৃদয় ও মেহেদি হাসান মিরাজ লড়াই করেন।

তবে দলীয় ২৬৯ রানে ৫ বলে ৩ রান করে আউট হন মিরাজ। তবে এরপর ক্রিজে আসা তানজিম হাসান সাকিবকে সঙ্গে নিয়ে ৫৩ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হৃদয়। লঙ্কানদের পক্ষে দিলশান মাদুশঙ্কা নেন ৩টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৪৯.৩ ওভারে ২৭৯ (নিসানকা ৪১, পেরেরা ৪, মেন্ডিস ১৯, সামারাউইক্রামা ৪১, আসালাঙ্কা ১০৮, ম‍্যাথিউস ০, ডি সিলভা ৩৪, থিকশানা ২২, চামিরা ৪, রাজিথা ০, মাদুশাঙ্কা ০*; শরিফুল ৯.৩-০-৫২-২, তাসকিন ১০-১-৩৯-০, তানজিম ১০-০-৮০-৩, সাকিব ১০-০-৫৭-২, মিরাজ ১০-০-৪৯-১)

বাংলাদেশ: ৪১.১ ওভারে ২৮২/৭ (তানজিদ ৯, লিট্ম ২৩, শান্ত ৯০, সাকিব ৮২, মাহমুদউল্লাহ ২২, মুশফিক ১০, হৃদয় ১৫*, মিরাজ ৩, তানজিম ৫*; মাদুশঙ্কা ১০-১-৬৯-৩, থিকশানা ৯-০-৪৪-২, রাজিথা ৪-০-৪৭-০, চামিরা ৮-০-৫৪-০, ম্যাথিউস ৭.১-১-৩৫-২, ধানাঞ্জয়া ৩-০-২০-০)

ফল: বাংলাদেশ ৩ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সাকিব আল হাসান

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ