28 C
আবহাওয়া
৭:১৯ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ঢুকেছে মিয়ানমারের আরও ১১৪ সীমান্তরক্ষী

দেশে ঢুকেছে মিয়ানমারের আরও ১১৪ সীমান্তরক্ষী


বিএনএ, ডেস্ক : মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে নতুন করে আরও ১১৪ জন বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। এ নিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২২৯ জন সদস্য অস্ত্রসহ পালিয়ে এসেছে বাংলাদেশে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম গণমাধ্যমকে  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে বিজিবি। তাদের থাইংখালি সাইক্লোন সেন্টারে নেওয়া হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত মিয়ানমার সেনা সদস্য

এদিকে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলে বান্দরবানের এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির ৪ নম্বর ওয়ার্ডের জলপাইতলি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাছিনা বেগম (৫২) ওই এলাকার বাদশা মিয়ার স্ত্রী। এছাড়া নিহত রোহিঙ্গা পুরুষের (৫৫) পরিচয় জানা যায়নি।

এর আগে গত রোববার গোলাগুলির সময় নাইক্ষ্যংছড়ির তমব্রু এলাকায় বেশ কয়েকটি মর্টারশেল এসে পড়ে। এতে ওই এলাকার যুধিষ্ঠির ধরের ছেলে প্রবীর ধর নামের একজন আহত হন।

মিয়ানমার সীমান্তের ওপার থেকে আসা মর্টারশেলের আঘাতে দুজনের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

এ দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহত চার সেনা সদস্যকে ভর্তি করা হয়েছে।

বিএনএ/ ওজি/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ