34 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় ভারতীয় কম্বল জব্দ, আটক ৫

নেত্রকোনায় ভারতীয় কম্বল জব্দ, আটক ৫


বিএনএ, নেত্রকোনা : নেত্রকোনার বারহাট্টা থানার পুলিশ সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারত থেকে নিয়ে আসার পথে চোরাচালানির ৪০ বস্তা কম্বল ভর্তি একটি ট্রাক জব্দ করেছে। এই ঘটনায় জড়িত সন্দেহে ৫ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। জব্দ কম্বলের মূল্য ১৯ লক্ষ টাকা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, শুক্রবার সকাল ছয়টার দিকে নেত্রকোনা-ঠাকুরাকোনা- কলমাকান্দা সড়কের বারহাট্টা উপজেলার দশদার সেতু-সংলগ্ন এলাকা থেকে কম্বল ভর্তি ট্রাকটি জব্দ করে বারহাট্টা থানা পুলিশ। পরে ট্রাকে থাকা পাঁচজনকে চোরাচালানির অভিযোগে আটক করা হয়। আটকরা হলেন, নেত্রকোনা শহরের চকপাড়া এলাকার বাপ্পী, রোকন ও জনি। এছাড়া দুর্গাপুর উপজেলার আকাশ ও সোলেমান।

পুলিশ জানায়, গোপনসূত্রে খবর পেয়ে বারহাট্টা থানার এসআই লিমনের নেতৃত্বে পুলিশের একটি দল নেত্রকোনা-ঠাকুরাকোনা- কলমাকান্দা সড়কের বারহাট্টা উপজেলার দশদার সেতু-সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে সন্দেহভাজন বিভিন্ন গাড়িতে তল্লাশী চালায়। পরে শুক্রবার ভোর ছয়টার দিকে তারা সফলতা পায়। একটি ট্রাককে থামিয়ে জিজ্ঞাসাবাদ করলে ট্রাকের আরোহীরা ভারতীয় কম্বল থাকার কথা স্বীকার করে। পরে ্কম্বলসহ ট্রাক জব্দ ও ওইসব ব্যক্তিদের আটক করে থানায় নিয়ে আসা হয়।

এসআই লিমন জানান, আটক ব্যক্তিরা নেত্রকোনার ভারতীয় সীমান্ত উপজেলা দুর্গাপুরের কোন গোপন পথে কম্বলগুলো বাংলাদেশে নিয়ে এসে কলমাকান্দা উপজেলার উপর দিয়ে ঠাকুরাকোনা-কলমাকান্দা সড়কে বারহাট্টায় প্রবেশ করে। ওসি মুহাম্মদ লুৎফুল হক জানান, ট্রাকে থাকা ৪০টি বস্তায় ৬৬৬টি ভারতীয় কম্বল পাওয়া গেছে। সীমান্ত দিয়ে অবৈধভাবে এগুলো আনা হয়েছে। ট্রাকসহ কম্বলগুলো জব্দ করা হয়েছে। আর এ ঘটনায় আটক পাঁচজনের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে। শনিবার সকালে তাদের আদালতে পাঠানো হবে।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ