Bnanews24.com
জাতীয় প্রতিরক্ষা সব খবর

সেনাবাহিনীর কিউএমজি সাইফুল আলম ও ডিজিএফআইয়ের ডিজি শামস চৌধুরী

বাম থেকে মেজর জেনারেল মো. সাইফুল আলম ও মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী

সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদফতরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্বে পরিবর্তন হয়েছে। ডিজিএফআইয়ের মহাপরিচালক মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে কিউএমজি করা হয়েছে। অন্যদিকে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ডিজিএফআইয়ের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে।

সেনাসদর সূত্র জানায়, ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে কিউএমজি করা হয়েছে। আর ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ২৪ জুন ২০২১ সেনাপ্রধানের দায়িত্ব গ্রহণ করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি সেনাসদরের কিউএমজি ছিলেন। তার পদোন্নতির পর সেই দায়িত্ব পেলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম।

২০২০ সালের ফেব্রুয়ারিতে ডিজিএফআইয়ের মহাপরিচালক হওয়ার আগে সাইফুল আলম বগুড়ায় সেনাবাহিনীর একাদশ পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে দায়িত্ব পালন করেন।