31 C
আবহাওয়া
৫:২৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পেলের মৃত্যুর গুজব, তবে জীবন সংকটাপন্ন

পেলের মৃত্যুর গুজব, তবে জীবন সংকটাপন্ন

Edson Arantes do Nascimento, Pelé

ফুটবলের কালো মুক্তা, ব্রাজিলের তিনবারের ফিফা বিশ্বকাপ জয়ের নায়ক পেলের জীবন এখন সংকটাপন্ন। শনিবার(৩ডিসেম্বর) রাতে ব্রাজিলের পত্রিকা দি রিও টাইমস জানিয়েছে,৮২বছর বয়সী পেলে বর্তমানে একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার শরীর কেমোথেরাপি গ্রহণ করছে না। গত মঙ্গলবার (২৯ নভেম্বর) থেকে সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলের রাজা কালু মুক্তা যার পুরো নাম এডসন আরন্তেস ডো নাসিমেন্টো। যিনি পেলে নামে সারা বিশ্বে পরিচিত।

এডসন আরন্তেস ডো নাসিমেন্টো পেলে
এডসন আরন্তেস ডো নাসিমেন্টো পেলে,ছবিটি ২০১৮সালে তোলা

পেলে ৯২টি ম্যাচে ৭৭টি গোল করেছেন। ৪টি বিশ্বকাপে ব্রাজিলের নেতৃত্ব দিয়েছেন।

দি রিও টাইমস আরও জানিয়েছে, শুক্রবার (২ ডিসেম্বর), হসপিটাল ইসরাইলিটা অ্যালবার্ট আইনস্টাইন এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিল যে ফুটবলের রাজা শ্বাসযন্ত্রের সংক্রমণে আক্রান্ত হয়েছেন।

২০২১ সালের সেপ্টেম্বরে তার শরীরে টিউমার ধরা পড়ে। কোলন টিউমারের চিকিৎসায় কেমোথেরাপি থেরাপির পুনঃমূল্যায়নের জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

কেলি নাসিমেন্টো
বাবার সাথে কেলি নাসিমেন্টো

‘কিং’-এর মেয়ে কেলি নাসিমেন্টো তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে তার বাবার স্বাস্থ্যের অবস্থা খারাপ নয় বলে জানিয়েছে। সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি লিখেন, “মিডিয়া আবার অত্যাধিক প্রতিক্রিয়া দেখায় এবং আমি এখানে এসে সবাইকে কিছুটা শান্ত করতে চাই। আমার বাবা হাসপাতালে আছেন, ওষুধ গ্রহণ করছেন। আমি বাবার সেখানে যবার জন্য খুব তাড়াহুড়া করছি না। আমার ভাইয়েরা ব্রাজিলে আছেন, বেড়াতে আসছেন, এবং আমি নববর্ষের প্রাক্কালে যাচ্ছি”, সে পোস্ট করেছে। “কোন আশ্চর্য নেই, কোন জরুরি অবস্থা নেই”, উপসংহারে কেলি, যিনি ভক্তদের তাদের দয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

পেলে বিশ্বকাপের সময় তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে পোস্ট লেখেন গত সোমবার (২৮ নভেম্বর), ব্রাজিল এবং সুইজারল্যান্ডের মধ্যকার হাফ টাইমে, স্কোর এখনও ০-০ সহ, তিনি টুইটারে পোস্ট করেছিলেন: “এই প্রথমার্ধের পরে আপনি কেমন আছেন? যেমন আমার বন্ধু গালভাও বুয়েনো বলবে, হাজা কোরাজন। আমি বিশ্বাস করি বিজয়, তোমার কি খবর?”

এই বৃহস্পতিবার, তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে, একটি টেক্সট পোস্ট করা হয়েছিল যাতে তিনি বিশ্বকাপের আয়োজক দেশে তিনি যে শ্রদ্ধা পেয়েছিলেন তার জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং ভক্তদের আশ্বস্ত করেছেন। “বন্ধুরা, আমি আমার মাসিক স্বাস্থ্য পরীক্ষায় হাসপাতালে আছি। এই ধরনের ইতিবাচক বার্তা পাওয়া সবসময়ই ভালো। এই শ্রদ্ধার জন্য কাতারকে ধন্যবাদ, এবং যারা আমাকে ভালো বার্তা পাঠাচ্ছেন তাদের সবাইকে!”

এই তারকা ৩১ আগস্ট, ২০২১ সাল থেকে ফুসফুসের ক্যান্সারের সাথে লড়াই করছেন।২০২০সালে তার ফুসফুস থেকে টিউমার অপারেশন করে ফেলে দেয়া হয়।
এরপর থেকে প্রায়শ তিনি হাসপাতালে নিয়মিত চিকিৎসার জন্য যাতায়াত করেন।বয়স বাড়লে মানুষ যে সব বার্ধক্য জনিত রোগে ভোগের পেলেও তেমনি ভুগছেন।হাঁটুতেও ব্যথা অনুভব করেন, এমন একটি সমস্যা যা তার পক্ষে চলাফেরা করা কঠিন করে তুলেছে।

পেলে ১৯৫৬ সালে ১৫ বছর বয়সে সান্তোস এফসি-তে যোগ দেন। পরের বছর তিনি লীগের সর্বোচ্চ স্কোরার হন এবং ব্রাজিলের জাতীয় দলে যোগ দেন। সান্তোসের সাথে ১৯ মৌসুমের পর, পেলে নিউইয়র্ক কসমস-এ যোগ দেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে তিনটি মৌসুম খেলেন।

এই তারকা ফরোয়ার্ডই একমাত্র পুরুষ খেলোয়াড় যিনি তিনটি বিশ্বকাপ জিতেছেন, ১৯৫৮,১৯৬২ এবং ১৯৭০ সালে ব্রাজিলকে বিজয়ী হতে সাহায্য করেছেন। তিনি ৭৭ গোল করে ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

বিএনএ.এসজিএন

Loading


শিরোনাম বিএনএ