28 C
আবহাওয়া
৬:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিভক্ত গণফোরাম : সভাপতি মন্টু, সম্পাদক সুব্রত

বিভক্ত গণফোরাম : সভাপতি মন্টু, সম্পাদক সুব্রত

বিভক্ত গণফোরাম : সভাপতি মন্টু, সম্পাদক সুব্রত

বিএনএ,ঢাকা : গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেনকে বাদ দিয়ে আরেক অংশ নতুন কমিটি গঠন করেছে। শুক্রবার ( ৩ ডিসেম্বর)  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত ষষ্ঠ জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি করা হয়। দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে সভাপতি ও সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এর ফলে আনুষ্ঠানিকভাবে  এখন গণফোরাম বিভক্ত হয়ে গেল।

১৫৭ সদস্যের কমিটির মধ্যে সাত সদস্যের নির্বাহী কমিটি এবং ২০ সদস্যের প্রেসিডিয়াম সদস্য রয়েছে। কার্যনির্বাহী কমিটির সাত সদস্য হলেন মোস্তফা মহসিন মন্টু, অধ্যাপক আবু সাঈদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, মহসিন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের ও আইয়ুব খান ফারুক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ড. কামাল হোসেন আওয়ামী লীগ থেকে বের হয়ে গিয়ে ১৯৯৩ সালে গণফোরাম প্রতিষ্ঠা করেছিলেন। তিনি শুরু থেকেই দলের সভাপতি পদে রয়েছেন।

কাউন্সিল সভা শেষে দলের ১৫৭ সদস্যের নতুন কমিটির নাম ঘোষণা করেন দলের সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ। তিনি বলেন, কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হয়েছে। কামাল হোসেন বা তাঁর অনুগত কাউকেই এই কমিটিতে রাখা হয়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ এপ্রিল অনুষ্ঠিত পঞ্চম কাউন্সিলের পর থেকে দলের নেতাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। সেই কাউন্সিলে গঠিত কমিটিতে তৎকালীন সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ দলের অনেক নেতা বাদ পড়েছিলেন। একই বছরের ৫ মে দলের সভাপতি ড. কামাল হোসেন মোস্তফা মহসিন মন্টুকে বাদ দিয়ে ড. রেজা কিবরিয়াকে গণফোরামের সাধারণ সম্পাদক করেন। এতে দলের নেতাদের মধ্যে দ্বন্দ্ব আরও বেড়ে যায়।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ