28 C
আবহাওয়া
১২:০১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইমরান খানের ওপর হামলা: মুখ খুললো পাক সেনাবাহিনী

ইমরান খানের ওপর হামলা: মুখ খুললো পাক সেনাবাহিনী

ইমরান

বিএনএ বিশ্ব ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গুপ্তহত্যার চেষ্টায় দেশটিতে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। ইমরান খান এই হামলায় আহত হয়েছেন। এ নিয়ে বিশ্বজুড়ে তোলপাড় সৃষ্টি হওয়ার পর হামলা নিয়ে মুখ খুলেছে পাকিস্তানের সেনাবাহিনী। পিটিআই প্রধানের ওপর হামলাকে নিন্দনীয় বলে আখ্যায়িত করেছে তারা। একইসঙ্গে ইমরান খানসহ হামলায় আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেছে দেশটির সেনাবাহিনী।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান সেনাবাহিনী সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই প্রধান ইমরান খানের ওপর হামলা ও হত্যা প্রচেষ্টার নিন্দা করেছে বলে সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে। ফেডারেল রাজধানী অভিমুখে দলের লংমার্চের ৭ম দিনে বৃহস্পতিবার এই হামলার ঘটনা ঘটে। হামলার পর বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং ইমরান এখন শঙ্কামুক্ত।

লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় বৃহস্পতিবার পিটিআই প্রধান পায়ে একাধিক গুলিবিদ্ধ হন এবং পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় পাকিস্তানের পাশাপাশি বিশ্বজুড়ে নিন্দার ঝড় ওঠে।

ইমরান খানের ওপর হামলার ঘটনার পর পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, ‘গুজরানওয়ালার কাছে লংমার্চ চলাকালীন গুলি চালানোর ঘটনা অত্যন্ত নিন্দনীয়। পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং এই দুর্ভাগ্যজনক ঘটনায় আহত সকলের দ্রুত আরোগ্য ও সুস্থতার জন্য আন্তরিক প্রার্থনা করছি।’

এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও ইমরান খানের ওপর হামলার ঘটনার নিন্দা করেছিলেন। শেহবাজ তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লিখেছেন, ‘আমি ইমরান খানের ওপর গুলি চালানোর ঘটনার তীব্র নিন্দা জানাই। আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ঘটনার বিষয়ে অবিলম্বে রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘আমি পিটিআই চেয়ারম্যান ও অন্যান্য আহত ব্যক্তিদের সুস্বাস্থ্য ও সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

প্রধানমন্ত্রী শেহবাজ বলেছেন, পাকিস্তানের ফেডারেল সরকার নিরাপত্তা এবং তদন্তের জন্য পাঞ্জাব সরকারকে প্রয়োজনীয় সকল সহায়তা দেবে। আমাদের দেশের রাজনীতিতে সহিংসতার কোনো স্থান থাকা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ