27 C
আবহাওয়া
৭:২৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বজ্রপাতে ঝরল ৯ প্রাণ

বজ্রপাতে ঝরল ৯ প্রাণ

বজ্রপাতে ঝরল ৯ প্রাণ

বিএনএ ডেস্ক : দেশের তিনটি জেলায় একদিনেই বজ্রপাতে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ শিশু ও দুইজন নারী রয়েছেন।
জামালপুর, চাঁপাইনবাবগঞ্জ ও নেত্রকোনায়  শুক্রবার(৪ জুন) বিকেলে ঝড়-বৃষ্টির সময় এসব প্রাণহানির ঘটনা ঘটে।

শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় বজ্রপাতে মা-ছেলেসহ তিনজন নিহত হয়েছেন।  সদর উপজেলার সুন্দরপুর ও চরবাগডাঙা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের পাঁচরশিয়া গ্রামের রানা আলীর স্ত্রী এ্যানি বেগম (২৬) ও তার ছেলে নূর মোহাম্মদ (৬)। অপরজন একই উপজেলার চরবাগডাঙা ইউনিয়নের বাখর আলী গ্রামের আবদুল মতিনের ছেলে ইয়ামিন আরাফাত (১০)।

এ দিকে  জামালপুরের বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও মেলান্দহ উপজেলায় বজ্রপাতে মারা গেছেন পাঁচজন। তাদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী রয়েছেন।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন বকশীগঞ্জ উপজেলার পূর্ব কলকীহারা গ্রামের কৃষক হরবাদশা মিয়া (৫০), একই গ্রামের আবদুল খালেকের স্ত্রী আকিজা বেগম (৩০), ভাটি কলকীহারা গ্রামের কালা মিয়ার ছেলে খলিলুর রহমান (৫৫), দেওয়ানগঞ্জ উপজেলার গামারিয়া গ্রামের আবেল মিয়ার ছেলে আনা মিয়া (১৫) ও মেলান্দহ উপজেলার কাজিম উদ্দিনের ছেলে তাজেল মন্ডল (৪০)।

এ ছাড়া  নেত্রকোনার পূর্বধলায় বজ্রপাতে আশা মনি (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে বৃষ্টিপাত শুরু হলে আশা মনি বাড়ির পাশের পুকুর পাড় থেকে গরু আনতে যায়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই সে মারা যায়।

বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ