26 C
আবহাওয়া
৫:৩৫ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সৌদি জাহাজের অপেক্ষায় সুদানে ৬৫০ বাংলাদেশি

সৌদি জাহাজের অপেক্ষায় সুদানে ৬৫০ বাংলাদেশি

সুদান

বিএনএ ডেস্ক: গৃহযুদ্ধকবলিত সুদান ত্যাগের উদ্দেশ্যে ৬৫০ বাংলাদেশি বুধবার সকালে দেশটির বন্দরনগরী পোর্ট সুদানে পৌঁছেছেন। সৌদি জাহাজে স্থান সংকুলান হলে তাদের একটি অংশ আজ বৃহস্পতিবার জেদ্দা রওনা হওয়ার সুযোগ পেতে পারেন। সুদানে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত তারেক আহমেদ এ কথা জানিয়েছেন।

যতদ্রুত সম্ভব বাংলাদেশের নাগরিকদের জাহাজে তোলার বিষয়ে সুদানে সৌদি দূতাবাসের সঙ্গে আলাপ-আলোচনা চলছে জানিয়ে রাষ্ট্রদূত বলেন, সুযোগ থাকলে একবারে ৬৫০ জনের পুরো দলটিকেই জেদ্দা পাঠানোর চেষ্টা চলছে।

পোর্ট সুদানে অবস্থানরত বাংলাদেশের কর্মকর্তারা জানান, সেখানে পৌঁছানোর পর নাগরিকদের অস্থায়ী ক্যাম্পে রাখা হয়েছে। সৌদি আরবে যাওয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য যাত্রীদের কাছ থেকে পাসপোর্ট জমা নেওয়া হয়েছে। যাদের পাসপোর্ট নেই তাদের জন্য ট্রাভেল পারমিটের ব্যবস্থা করা হচ্ছে।

অস্থায়ী ক্যাম্পে বাংলাদেশিদের একটি অংশ বসার পাটি ও পানিসহ বিভিন্ন ছোটখাটো বিষয়ে কয়েক দফা বিবাদ ও হাতাহাতিতে জড়িয়ে পড়েছেন বলে এক কর্মকর্তা জানান। একপর্যায়ে সুদানি নিরাপত্তা প্রহরীরা বিবদমান ব্যক্তিদের ক্যাম্প থেকে বের করে দিতে উদ্যত হয়। তখন বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা প্রহরীদের নিবৃত্ত করেন।ৎবিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ