36 C
আবহাওয়া
৯:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রপতির কাছে আবারও ১১ আইনজীবীর আবেদন

রাষ্ট্রপতির কাছে আবারও ১১ আইনজীবীর আবেদন

রাষ্ট্রপতির কাছে আবারও ১১ আইনজীবীর আবেদন

বিএনএ, ঢাকা:  বেগম খালেদা জিয়ার সাজা বাতিল বা স্থগিত করে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে রাষ্ট্রপতি বরাবর করা আবেদন নিষ্পত্তি করতে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের ১১ আইনজীবী।সুপ্রিম কোর্টের ১১ আইনজীবীর পক্ষে এডভোকেট মির্জা আল মাহমুদ ও এডভোকেট এসএম জুলফিকার আলী জুনু এ আবেদন পাঠান।

শুক্রবার (৩ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ ও অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু  গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

সংবিধানের ৪৮(৩) অনুচ্ছেদ অনুযায়ী পরামর্শক্রমে মানবিক দিক বিবেচনায় নিষ্পত্তির জন্য এ আবেদন করা হয়েছে। ।

আবেদনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি আপনি রাষ্ট্রের অভিভাবক, সংবিধান আপনাকে এই ক্ষমতা দিয়েছে। অতএব রাষ্ট্রের সাংবিধানিক অভিভাবক হিসেবে দেশের ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল/স্থগিত করার এখতিয়ার সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী আপনার এখতিয়ার। তাই সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী সর্বোচ্চ আদালতের আইনজীবী হিসেবে ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল /স্থগিতপূর্বক তার জীবন সুরক্ষা অধিকারের সাংবিধানিক সুযোগ দিতে গত ২৩শে নভেম্বর আপনার নিকট আবেদনক্রমে অনুরোধ করেছিলাম। যেহেতু সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মারাত্মক অসুস্থ এবং জরুরি ভিত্তিতে বিদেশে চিকিৎসা প্রয়োজন।।

এর আগে গত ২৩ নভেম্বর রাষ্ট্রপতির কাছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাতিল করে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দিতে আবেদন করেছিলেন বিএনপিপন্থী আইনজীবীদের একাংশ। তাদের মধ্যে ১১ জন ওই আবেদনে স্বাক্ষর করেছিলেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ