31 C
আবহাওয়া
১১:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ‘বঙ্গবন্ধু’ বায়োপিক মুক্তি পাচ্ছে এ বছরই : তথ্যমন্ত্রী

‘বঙ্গবন্ধু’ বায়োপিক মুক্তি পাচ্ছে এ বছরই : তথ্যমন্ত্রী

‘বঙ্গবন্ধু’ বায়োপিক মুক্তি পাচ্ছে এ বছরই : তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা :এ বছরই ‘বঙ্গবন্ধু’ বায়োপিক মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’ চলতি বছরেই মুক্তি পাবে।শনিবার (৩ জুলাই) সংসদে ‘বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী কল্যাণ ট্রাস্ট বিল-২০২১’ পাসের প্রক্রিয়ার সময় মন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এই চলচ্চিত্রের সমস্ত মূল চরিত্রে বাংলাদেশি শিল্পীরা অভিনয় করছেন। বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, জননেত্রী শেখ হাসিনা, শেখ রেহানাসহ সব মূল চরিত্রে বাংলাদেশি শিল্পীরা অভিনয় করছেন। যদিও এটা যৌথ প্রযোজনার ছবি। এ বছর চলচ্চিত্রটি মুক্তি পাবে। এটা একটি মাইলস্টোন চলচ্চিত্র হবে।

এর আগে জনমত যাচাই ও বাছাই প্রস্তাবের আলোচনায় মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে হলিউডে একটি চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। এর কাজ এগিয়ে চলছে। বাংলাদেশেও কাজ হয়েছে।

২০১৯ সালের মার্চে বাংলাদেশে ছবিটির দৃশ্যধারণ শুরুর কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কবলে তা পিছিয়ে চলতি বছরের জানুয়ারির শেষ সপ্তাহে গড়িয়েছে।মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটি, গোঁরেগাও ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি, টুঙ্গিপাড়ার গ্রামের বাড়ির আদলে সেট সাজিয়ে দৃশ্যধারণ করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিতব্য এ চলচ্চিত্রে ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল ছবিটির পরিচালক।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ