30 C
আবহাওয়া
৪:১০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবি শিক্ষার্থীরা কে কোন সংগঠন করবে এটা তাদের বিষয়: উপাচার্য

ঢাবি শিক্ষার্থীরা কে কোন সংগঠন করবে এটা তাদের বিষয়: উপাচার্য

ঢাবি শিক্ষার্থীরা কে কোন সংগঠন করবে এটা তাদের বিষয়: উপাচার্য

বিএনএ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশ বিদ্যমান। এখানে শিক্ষার্থীদের দল-মত-আদর্শ পোষণ করার এখতিয়ার আছে। এমন মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (৩ জুন) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের দুটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন উপাচার্য।

বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে শুরু হয়েছে ভর্তি যুদ্ধ। ‘গ’ ইউনিটে আবেদন করেন ৩০ হাজার ৬৯৩ জন। মোট আসন ৯৩০টি। আসন প্রতি শিক্ষার্থী ৩৩ জন।

ঢাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কে কোন সংগঠন করবে, কোন সংগঠন করবে না, এটা তাদের একবারেই নিজস্ব বিষয়। ঢাকা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক মূল্যবোধে গভীরভাবে বিশ্বাস করে। এ বিশ্ববিদ্যালয় গণতন্ত্র, অসাম্প্রদায়িক চেতনা, মানবিকতার পরিচর্যা ও লালন কেন্দ্র। এখানে শিক্ষার্থীদের দল-মত-আদর্শ পোষণ করার এখতিয়ার আছে।

উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিয়মিত শ্রেণি কার্যক্রম, পরীক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে তাদের একাডেমিক জীবন শেষ করে দেশ, জাতি ও তাদের পরিবারের কল্যাণে কাজ করতে খুবই উদ্যোগী। এটা জাতির জন্য আশাব্যঞ্জক বিষয়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ