23 C
আবহাওয়া
৭:২৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তথ্য ও সম্প্রচার সচিবের দায়িত্ব নিলেন মকবুল হোসেন

তথ্য ও সম্প্রচার সচিবের দায়িত্ব নিলেন মকবুল হোসেন

তথ্য ও সম্প্রচার সচিবের দায়িত্ব নিলেন মকবুল হোসেন

বিএনএ, ঢাকা : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব নিয়েছেন মকবুল হোসেন। বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সচিব খাজা মিয়ার কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি। এ সময় নতুন সচিবকে মন্ত্রণালয় এবং অধিদপ্তরের কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। গত ৩১ মে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে যোগদান করেন মকবুল হোসেন।
এর আগে গত ৩০শে মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী ৩১শে মে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে যোগদান করেন মকবুল হোসেন। নতুন সচিব হিসেবে দায়িত্ব গ্রহণের জন্য বৃহস্পতিবার মন্ত্রণালয়ে উপস্থিত হলে, মন্ত্রণালয় ও অধিদফতরগুলোর কর্মকর্তাবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা মকবুল হোসেন ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। সহকারী কমিশনার, ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে মাঠ প্রশাসনে দায়িত্ব পালনের পর পরিবেশ অধিদফতরের পরিচালক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধকের দায়িত্ব পালন করেছেন তিনি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে কৃষি অর্থনীতিতে অনার্স এবং ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মকবুল হোসেন দেশে-বিদেশে পেশাগত প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি দাফতরিক প্রয়োজনে মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, জার্মানি, ভিয়েতনাম, তুরস্ক, মিশর, শ্রীলংকা ও মালদ্বীপ সফর করেছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ