29 C
আবহাওয়া
৬:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে মানববন্ধন

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে মানববন্ধন

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে মানববন্ধন

বিএনএ, ঢাকা: সাংবাদিক নির্যাতন বন্ধ ও ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে মানববন্ধন করেছে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও)। বুধবার (৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে প্রেসক্লাবে প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জাতীয় সাংবাদিক কল্যাণ পরিষদ, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন ও তেজগাঁও প্রেস ক্লাবের পক্ষ থেকে সাংবাদিকরা মানববন্ধনে অংশ নেন।

এফবিজেও’র চেয়ারম্যান এস এম মোর্শেদ বলেন, ডিজিটাল সিকিউরিটি আইন পাসের পরই সাংবাদিকদের বিরুদ্ধে তার অপপ্রয়োগ লক্ষ্য করা গেছে। অথচ আইনমন্ত্রী বলেছেন, এই আইনটি সাংবাদিকদের জন্য না। তাহলে এই আইনের অধীনে যেসব সাংবাদিকদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের মুক্তি দেওয়া হোক।

তিনি আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারে প্রেস কাউন্সিলকেও এগিয়ে আসতে হবে। প্রেস কাউন্সিল থাকা সত্ত্বেও সাংবাদিকদের বিরুদ্ধে সরকারের এই আইনের কোনো গ্রহণযোগ্যতা নেই। প্রেস কাউন্সিল আইনকে ক্ষমতাশীল করা হোক। আমরা আশা করছি, সরকার বিষয়টি গুরুত্ব দিয়ে এই কালো আইন বাতিল করবে।

সাংবাদিকদের জন্য প্রশিক্ষণের প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণের জন্য একটি বাজেট থাকে।আমরাও চাই সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য সরকারের তরফ থেকে একটি বাজেট দেওয়া হোক। এতে করে সাংবাদিকরা পেশাদারিত্বের জায়গায় আরও দক্ষ হয়ে উঠবেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ