26 C
আবহাওয়া
৫:৩৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ঘুষের মামলায় সু চিকে অভিযুক্ত করলেন তারই দলের নেতা

ঘুষের মামলায় সু চিকে অভিযুক্ত করলেন তারই দলের নেতা

অং সান সুচি

বিএনএ, বিশ্ব ডেস্ক : জান্তা কর্তৃক দায়ের করা দুর্নীতির মামলায় ইয়াঙ্গুনের সাবেক মুখ্যমন্ত্রী ফিও মিন থেইন শুক্রবার মিয়ানমারের সাবেক স্ট্রেট কাউন্সিলর কারাবন্দী নেত্রী অং সান সু চির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন। এ সব মামলায় অভিযোগ প্রমাণিত হলে  অং সান সু চির ১৫ বছরের কারাদণ্ড হতে পারে।

ফিও মিন থেইন সু চির ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি) সরকারের অধীনে দায়িত্ব পালন করেছিলেন এবং একসময় তার সম্ভাব্য উত্তরাধিকারী হওয়ার গুজবও ছিল।

তার প্রতিরক্ষা দলের মতে, সু চি তার দুর্নীতির চারটি অভিযোগের জন্য প্রথম আদালতে শুনানি শুরু করেন – মূলত তার বিরুদ্ধে মান্ডালয় অঞ্চল হাইকোর্টে – নাইপাইটাউয়ের একটি আদালতে দায়ের করা হয়েছিল।
প্রধান প্রতিরক্ষার আইনজীবী খিন মং জাও বলেন, জান্তার দুর্নীতি দমন কমিশনের দাখিল করা অভিযোগের একটিতে প্রধান সাক্ষী হিসেবে ফিও মিন থেইন উপস্থিত ছিলেন।

জান্তা সরকার গত মার্চ মাসে সু চি -কে তার ব্যবসার সমর্থন ও সুরক্ষার বিনিময়ে তিনটি পৃথক অনুষ্ঠানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর কাছ থেকে ঘুষে মোট ৬লাখ ডলার এবং সাত ভিস বা মোটামুটি ১১দশমিক৪ কেজি স্বর্ণ গ্রহণ করার অভিযোগ করেন।

ফু মিন থেইনের সময় জান্তা একটি ভিডিও প্রকাশ করে সু চি’র বিরুদ্ধে অভিযোগ তুলেছিল।

খিন মং জাও বলেছেন যে মান্দালয় অঞ্চল হাইকোর্টের বিচারক মিন্ট সান সু চির বিরুদ্ধে দুর্নীতির মামলাগুলির সভাপতিত্ব করেন এবং দুর্নীতি দমন কমিশনের সদস্য বাদীও শুনানিতে সাক্ষ্য দিয়েছেন।

বিএনএ নিউজ ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ