24 C
আবহাওয়া
৬:২৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শেষ ওভারে হেরে এশিয়া কাপ থেকে বিদায় বাংলাদেশের

শেষ ওভারে হেরে এশিয়া কাপ থেকে বিদায় বাংলাদেশের


বিএনএ, স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে আফগানিস্তানের কাছে হারা বাংলাদেশ শ্রীলঙ্কার কাছেও হারলো। বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে শ্রীলঙ্কা।  অন্যদিকে টানা দুই ম্যাচে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিলো বাংলাদেশ।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে শ্রীলঙ্কা। বাংলাদেশের করা ১৮৩ রান তারা পেরিয়ে যায় ৪ বল আগে।

শেষ ওভারে লঙ্কানদের দরকার পড়ে ৮ রান। শেখ মেহেদি হাসান প্রথম বলে এক দিলেও পরের বলেই বাউন্ডারি হজম করেন। তৃতীয় বলে তো করেন বসেন ‘নো’। ২ রানের সঙ্গে এক রান যোগ হয়ে জয় নিশ্চিত হয়ে যায় শ্রীলঙ্কার।

১৮৪ রান তাড়ায় দ্বিতীয় ওভারের ফিরতে পারতেন কুশল। তাসকিনের বলে উইকেটের পেছনে তার ক্যাচ গ্লাভসে জমাতে পারেননি মুশফিকুর রহিম।

প্রথম তিন ওভারে আড়ষ্ট থাকলেও মোস্তাফিজ ও সাকিবের দুই ওভারে ১৩ ও ১৮ করে নিয়ে ৫ ওভারে ৪৫ করে ফেলে শ্রীলঙ্কা। পাওয়ার প্লের শেষ ওভারে প্রথম ব্রেক থ্রো আনেন ইবাদত। ইবাদতে বাউন্সারের গতি টের না পেয়ে পুল করে সহজ ক্যাচ দেন পাথুম নিশানকা। ওই ওভারের শেষ বলেই আরেক উইকেট পেয়ে যান ইবাদত।

ইবাদত তার দ্বিতীয় ওভারেও পান সাফল্য। দানুশকা গুনাথিলেকা অফ স্টাম্পের বাইরের বলে টেনে মারতে যান। ক্যাচ চলে যায় স্কয়ার লেগে। অনেক উঁচুতে উঠা ক্যাচ দারুণ দক্ষতায় হাতে জমান তাসকিন।

কুশল তৃতীয়বারের মতো জীবন পান ৩১ রানে। ইবাদতের লেগ স্টাম্পের বাইরের বল ঘুরিয়ে নাগাল পাননি। মুশফিক গ্লাভসে বল জমিয়ে জোরালো আবেদন করলেও আম্পায়ার দেন ওয়াইড। বাংলাদেশ রিভিউ নেয়নি।

তাসকিনের বলে আপার কাট করতে গিয়ে থার্ড ম্যানে ক্যাচ দেন ৪ বলে স্রেফ ২ রান কর রাজাপাকসে।

৪৪ রান আরও একবার রান আউট থেকে বেঁচে ৩২ বলে ফিফটি পুরো করেন কুশল। তাকে অবশেষে থামানো যায় মোস্তাফিজের বলে। আপার কাট করতে গিয়ে থার্ড ম্যাচে তাসকিনের হাতে জমা দেন তিনি। ৩৭ বলে ৪ বাউন্ডারি, তিন ছক্কায় ৬০ রান করে যান লঙ্কান ওপেনার।

পঞ্চম উইকেটে ৩৫ বলে কুশল ও শানাকা জুটি আনেন ৫৪ রান। কুশল আউট হওয়ার পর ভানিন্দু হাসারাঙ্গাকেও দ্রুত হারিয়েছিল শ্রীলঙ্কা। সেই চাপ রাখতে দেননি শানাকা। ১৮তম ওভারে তিনি ফিরলেও পরের নাটকীয়তায় বাংলাদেশ পুড়েছে যন্ত্রণায়।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ