33 C
আবহাওয়া
৮:৪৩ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আর নেই

সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আর নেই

সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আর নেই

বিএনএ সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প-উপমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপন ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোরে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে  তিন কন্যা, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

জনবান্ধব এই নেতার মৃত্যুতে পুরো শাহজাদপুর উপজেলাসহ সিরাজগঞ্জ জুড়ে শোক বিরাজ করছে। বিষয়টি নিশ্চিত করেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান শাহজাহান।

তিনি জানান, সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনকে চিকিৎসার জন্য রাষ্ট্রীয়ভাবেই তুরস্কে পাঠানো হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যু বরণ করেছেন তিনি। তার মৃত্যুর খবরটি আপাতত মাইকে প্রচারের ব্যবস্থা করা হয়েছে। জানাযা ও দাফন কোথায় হবে পরিবারের সঙ্গে বসে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে বলে জানান অধ্যক্ষ আজাদ রহমান শাহজাহান।

হাসিবুর রহমান স্বপন গত বছর হঠাৎ কিডনি রোগে আক্রান্ত হন। এরপর তুরস্কের একটি হাসপাতালে গিয়ে কিডনি ট্রান্সপ্লান্ট করান তিনি। দুই সপ্তাহ আগে হঠাৎ করে করোনায় আক্রান্ত হন হাসিবুর রহমান স্বপন। এরপর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অবস্থার অবনতি হলে তাকে গত সোমবার আবারও তুরস্কের একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

হাসিবুর রহমান স্বপনের রাজনৈতিক জীবন

এমপি হাসিবুর রহমান স্বপন প্রথমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছিলেন। পরোপকারী ও সাধারণ মানুষের বিপদের বন্ধু বলে পরিচিত স্বপন এরপর পৌর মেয়র নির্বাচিত হন। পরে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য হন। ১৯৯৬ সালে সংসদ সদস্য হওয়ার পর আওয়ামী লীগে যোগ দিয়ে হন শিল্প উপমন্ত্রী। পরে ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে আবার আওয়ামী লীগের মনোনয়নে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

এরপর দশম সংসদ নির্বাচনের পর থেকে টানা দুবার আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য হিসেবে কাজ করছেন। সামগ্রিক উন্নয়নে  ভূমিকা রেখেছেন তিনি। মানুষের দুঃখ-দুর্দশা পাশে দাঁড়িয়েছেন। তার দক্ষতায় শাহজাদপুর অনেকটা আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিতি পেয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ