35 C
আবহাওয়া
১০:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » প্রথম হজ ফ্লাইট রোববার; সৌদির ইমিগ্রেশন ঢাকায়

প্রথম হজ ফ্লাইট রোববার; সৌদির ইমিগ্রেশন ঢাকায়

হজের প্রথম ফ্লাইট রোববার; যাত্রী ৪১৫ জন

বিএনএ ডেস্ক: জেদ্দার উদ্দেশে প্রথম হজ ফ্লাইট ছেড়ে যাবে আগামী রোববার। সকাল ৯টায় ঢাকা থেকে মুসল্লিদের নিয়ে যাত্রা করবে বাংলাদেশ বিমানের ফ্লাইট। হজ যাত্রীদের সৌদির ইমিগ্রেশন কার্যক্রম শেষ হবে ঢাকায়। যাত্রীরা জেদ্দায় নেমেই ইমিগ্রেশন ছাড়া সরাসরি মক্কার উদ্দেশে রওনা দিতে পারবেন।

হজ অফিস জানায়, রোববার হাজিদের নিয়ে দ্বিতীয় ফ্লাইটটি পরিচালনা করবে সৌদি এয়ারলাইন্স। দুপুর ১২টা ৩৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাবে ফ্লাইটটি। প্রথম দুই ফ্লাইটে কতজন হজযাত্রী থাকবেন, তা এখনো নিশ্চিত নয়।

এছাড়া ৭ জুন একটি, ৮ জুন দুটি ও ৯ জুন দুটি ফ্লাইট জেদ্দার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এরপরে একাধিক ফ্লাইট পরিচালনা করা হবে। ৪ জুলাই হজের সর্বশেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ মোস্তফা কামাল জানান, এ বছর ২৯ হাজার যাত্রী হজযাত্রী বহন করবে বাংলাদেশ বিমান। এর মধ্যে সরকারিভাবে চার হাজার ৫৬৪ জন হজযাত্রী থাকবেন। হজ যাত্রীদের জন্য মোট ১৩০টি ফ্লাইট পরিচালনা করা হবে।

চাঁদ দেখা সাপেক্ষে ৮ জুলাই সৌদি আরবে হজ শুরু হওয়ার কথা রয়েছে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ