30 C
আবহাওয়া
১১:১৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ করে দিলেন শিক্ষকরা

বশেমুরবিপ্রবিতে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ করে দিলেন শিক্ষকরা

বশেমুরবিপ্রবিতে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ করে দিলেন শিক্ষকরা

বিএনএ ডেস্ক: আপগ্রেডেশনসহ বিভিন্ন দাবিতে উপাচার্যের সঙ্গে শিক্ষকদের ফলপ্রসু আলোচনা না হওয়ায় গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়েছেন শিক্ষকরা।

বৃহস্পতিবার (২ জুন) শিক্ষক নেতারা জানান, তিনটি দাবি আদায়ে অনির্দিষ্ট সময়ের জন্য সকল অ্যাকাডেমিক কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখার ঘোষণা দিয়েছেন তারা।

বুধবার রাতে শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিনটি দাবি জানানো হয়েছে। সেখানে বলা হয়, ইউজিসি কর্তৃক প্রেরিত ‘পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ ও পদোন্নয়নের যুগোপযোগী নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতা নির্ধারণের নির্দেশিকা’ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বার্থপরিপন্থী হওয়ায় হুবহু বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডে অনুমোদনের লক্ষ্যে এজেন্ডাভুক্ত করা যাবে না। শিক্ষকদের মাধ্যমে একটি কমিটি করে ইউজিসির নির্দেশিকার আলোকে শিক্ষকদের জন্য একটি ভারসাম্যমূলক ও সামঞ্জস্যপূর্ণ নীতিমালা তৈরি করার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করতে হবে।

পারিতোষিকের হার পুনর্নির্ধারণ বিষয়ক কমিটি তাদের দীর্ঘ প্রচেষ্টার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হার পর্যালোচনা করে বশেমুরবিপ্রবি’র পারিতোষিক পুনর্নির্ধারণের ক্ষেত্রে যে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন, অর্থ কমিটির অনুমোদন সাপেক্ষে আসন্ন রিজেন্ট বোর্ডে পুনঃর্নির্ধারিত পারিতোষিক হারের বিষয়টি এজেন্ডাভুক্ত করতে হবে।

এবং উচ্চতর পদে আবেদনকৃত যে সকল প্রার্থী আপগ্রেডেশনের যোগ্যতা অর্জন করেছেন, তাদের বোর্ডগুলো সম্পন্ন করে রিজেন্ট বোর্ডের এজেন্ডাভুক্ত করতে হবে।

এসব দাবির সাথে উপাচার্য একমত না হওয়ায় শিক্ষকরা তাদের দাবি বাস্তবায়নে সকল ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ