24 C
আবহাওয়া
১১:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিদেশি পর্যটকদের ভিসা প্রক্রিয়া সহজ করা হচ্ছে: বিমান প্রতিমন্ত্রী

বিদেশি পর্যটকদের ভিসা প্রক্রিয়া সহজ করা হচ্ছে: বিমান প্রতিমন্ত্রী

বিদেশি পর্যটকদের ভিসা প্রক্রিয়া সহজ করা হচ্ছে: বিমান প্রতিমন্ত্রী

বিএনএ ডেস্ক: দেশে বিদেশি পর্যটকদের আনতে ভিসা প্রক্রিয়া সহজ করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর একটি হোটেলে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিদেশি পর্যটক আনতে ভিসা প্রক্রিয়া সহজ করতেই হবে। ট্যুরিজমকে মাথায় রেখে এই প্রক্রিয়া সহজ করার বিষয়ে সরকার কাজ করছে। পাশ্ববর্তী দেশ ভারতের পূর্বাঞ্চলীয় ৭টি রাজ্য, নেপাল ও ভুটানে কোনো সমুদ্র সৈকত নেই। তাদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করতে পারলে সেক্ষেত্রে অনেক পর্যটক পাবো।

বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশে ক্রুজশিপ চালুর বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর পরামর্শ নেয়া হবে, যাতে দ্রুত আন্তর্জাতিক রুটে চলাচলকারী ক্রুজশিপ বাংলাদেশে আনতে পারি। শিপের মধ্যেই যাতে পর্যটকদের ইমিগ্রেশন হয় এবং তারা নির্বিঘ্নে দেশের পর্যটনসমৃদ্ধ এলাকাগুলো ঘুরে দেখতে পারে।

২ জুন সকাল থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এ মেলা শেষ হবে ৪ জুন। মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রবেশ করা যাবে। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা। এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এর মধ্যে জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি এবং স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থাও রয়েছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ