36 C
আবহাওয়া
১:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চসিকের অভিযানে সাড়ে ২০ লাখ টাকা জরিমানা আদায়

চসিকের অভিযানে সাড়ে ২০ লাখ টাকা জরিমানা আদায়

চসিকের অভিযানে সাড়ে ২০ লাখ টাকা জরিমানা আদায়

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার ও মাদারবাড়ী এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি বাবদ সাড়ে ২০ লাখ টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক)। বুধবার (২ জুন) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে সহায়তা করেন চসিকের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

চসিক সূত্র জানায়, বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়নের লক্ষ্যে চসিকের রাজস্ব সার্কেল—৪ এর আওতাধীন রিয়াজউদ্দিন বাজার ও মাদারবাড়ী এলাকায় দুইটি হোল্ডিংয়ের দীর্ঘদিনের বকেয়া ট্যাক্স বাবদ ১৮লাখ ৭৯ হাজার ১শত ৯৮টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আদায় করা হয়। এসময় ২২টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ১লাখ ২৭ হাজার ৬শত ২০টাকা আদায় করা হয়। এছাড়াও অভিযানে সদরঘাট রোডে ফুটপাত ও রাস্তা দখল করে দোকানের মালামাল রেখে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেন আদালত।

চসিকের একজন কর্মকর্তা জানান, চসিকের বকেয়া হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি আদায় এবং রাস্তা-ফুটপাতের ওপর অবৈধ দখলদার উচ্ছেদে এ অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ