Bnanews24.com
জাতীয় টপ নিউজ রোহিঙ্গা সমস্যা সব খবর

কক্সবাজার ক্যাম্পের চেয়ে ভাসানচর ভালো: জাতিসংঘের প্রতিনিধি

কক্সবাজার ক্যাম্পের চেয়ে ভাসানচর ভালো: জাতিসংঘের প্রতিনিধি

বিএনএ, ঢাকা : কক্সবাজারের ক্যাম্পের চেয়ে ভাসানচর অনেক ভালো বলে মন্তব্য করেছে জাতিসংঘের প্রতিনিধি দল। সম্প্রতি তারা ভাসানচর পরিদর্শনের পরিপ্রেক্ষিতে এ মন্তব্য করেন।

বুধবার (২ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান জাতিসংঘের শরণার্থী বিষয়ক সহকারী হাইকমিশনার রাউফ মাজাও। বুধবার সকাল ১১টায় বৈঠক শুরু হয়। জাতিসংঘের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার ফর প্রটেকশন গিলিয়ান ট্রিগস ও অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার ফর অপারেশনস রাউফ মাজুও ভাসানচরে অর্থায়ন ও জাতিসংঘের কার্যক্রম শুরু করাসহ রোহিঙ্গাসংকট সমাধানের নানা ইস্যু আলোচনা করেন। দুই সহকারী হাইকমিশনারের সঙ্গে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসার চার বছরেও দেশে ফিরতে না পারার হতাশা থেকে রোহিঙ্গারা ভাসানচর থেকে পালিয়েছিল।

রাউফ মাজাও বলেন, ‘বাংলাদেশ সরকার ভাসানচরে গুরুত্বপূর্ণ বিনিয়োগ করেছে। কক্সবাজারের সঙ্গে তুলনা করলে ভাসানচরে বসাবাসের সুযোগ-সুবিধা অনেক ভালো।’
‘সরকার ও আন্তর্জাতিক সম্প্রদায়কে এখন নিশ্চিত করতে হবে যে রোহিঙ্গারা যাতে ভাসানচরে সম্মানের সঙ্গে থাকতে পারে’, বলেন তিনি।

গত ৩১ মে রাউফ ও জাতিসংঘের সুরক্ষা বিষয়ক সহকারী হাইকমিশনার গিলিয়ান ট্রিগস ভাসানচর পরিদর্শন করেছেন।উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর থেকে এখন পর্যন্ত প্রায় ২০ হাজারের মতো রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।