37 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রবাসীদের বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রবাসীদের বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রবাসীদের বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনএ: নতুন নতুন দেশে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ ও সেখানে দক্ষ কর্মী প্রেরণের ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের বৈধ উপায়ে দেশে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (২ এপ্রিল) গণভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক জাতীয় স্টিয়ারিং কমিটির ২য় সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের নতুন কর্মসংস্থানের ক্ষেত্র এবং নতুন দেশ কর্মী পাঠানোর জন্য উৎস খুঁজে বের করতে হবে। একটি দেশের শ্রমিক পাঠাতে তাদের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করব।

সরকার ইতিমধ্যে কয়েকটি নতুন দেশে কর্মী পাঠানো শুরু করেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমাদের দক্ষ কর্মী পাঠাতে হবে এবং সেজন্য আমরা আমাদের কর্মীদের জন্য বহুমুখী প্রশিক্ষণের ব্যবস্থা করেছি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক জাতীয় স্টিয়ারিং কমিটির ২য় সভায়
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক জাতীয় স্টিয়ারিং কমিটির ২য় সভা

সরকার প্রধান বলেন, আমরা যদি যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মী পাঠাতে পারি, তাহলে আমাদের অর্থনৈতিক  স্বচ্ছলতা অর্জনের একটি বড় সুযোগ রয়েছে।

বাংলাদেশি প্রবাসী শ্রমিকরা যাতে ভালো থাকে এবং আইনি মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত হয় সেজন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ