36 C
আবহাওয়া
৭:০৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার হাজিরা দিবেন তার দুই আইনজীবী

খালেদা জিয়ার হাজিরা দিবেন তার দুই আইনজীবী

খালেদা জিয়া হাসপাতালে

বিএনএ,আদালত প্রতিবেদক: চলমান কয়েকটি মামলায় আপাতত খালেদা জিয়াকে আদালতে হাজিরা দিতে হবে না।তার হাজিরা দিবেন দুই আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার এবং সৈয়দ জয়নুল আবেদীন মেজবা।

মঙ্গলবার (২ মার্চ) কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতের বিশেষ বিচারক-৯ শেখ হাফিজুর রহমানের আদালতে খালেদা জিয়ার পক্ষে ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় এই দুই আইনজীবীর মাধ্যমে হাজিরা দাখিলের আবেদন করেন মাসুদ আহম্মেদ তালুকদার। শুনানি শেষে আদালত হাজিরা দেয়ার আবেদন মঞ্জুর করেন।

এদিন একই আদালতে কানাডিয়ান প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতির মামলাটির অভিযোগ শুনানি শুরু হয়।কিন্তু খালেদা জিয়ার আইনজীবীর অভিযোগ গঠন শুনানি শেষ না হওয়ায় আদালত ১৮ মার্চ পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন।

উল্লেখ্য,নাইকো দূর্নীতির মামলাটি ছাড়াও ভুয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৪ মার্চ দিন ধার্য করা রয়েছে। অন্যদিকে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতির আরেক মামলায় খালেদা জিয়াসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২২ মার্চ দিন ধার্য করা রয়েছে।

বিএনএ নিউজ/এসবি/আমিন

Loading


শিরোনাম বিএনএ