28 C
আবহাওয়া
১২:০৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » খুলনায় শ্রমিক দলের র‍্যালিতে পুলিশের লাঠিচার্জ

খুলনায় শ্রমিক দলের র‍্যালিতে পুলিশের লাঠিচার্জ


বিএনএ, খুলনা: মে দিবস উপলক্ষে খুলনা মহানগর ও জেলা শ্রমিক দলের র‍্যালিতে পুলিশের লাঠি চার্জের অভিযোগ করেছে বিএনপি। পুলিশের লাঠিচার্জে ১৫ জন নেতাকর্মী আহত হয়ছে বলে দাবি করেছেন তারা। এই ঘটনায় মহানগর শ্রমিক দলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফি ও সদস্য ইসলাম খলিফাকে আটক করেছে পুলিশ।

সোমবার (১ মে) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর স্টেশন রোডে এ ঘটনা ঘটে। শ্রমিক দলের ২ নেতাকে আটকের বিষয়টি নিশ্চিত করেন খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন।

তিনি বলেন, অনুমতি না নিয়ে তারা সড়ক আটকে কর্মসূচি পালন করছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। এসময় ২ জনকে আটক করা হয়েছে।

এদিকে দুপুরে খুলনা মহানগর বিএনপি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। প্রেস ব্রিফিংয়ে নগর বিএনপির আহ্বায়ক এস এম শফিকুল আলম মনা বলেন, মে দিবসে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে দলীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ ও র‍্যালির আয়োজন করে নগর ও জেলা শ্রমিক দল। বিষয়টি সাতদিন আগে কেএমপিকে অবহিত করা হয়। আজকের দিনে অন্যান্য শ্রমিক সংগঠন, প্রতিষ্ঠান কর্মসূচি পালন করবে, অথচ শ্রমিক দল করতে পারবে না। বিএনপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে অধিকার আছে রাজনৈতিক কর্মকাণ্ড পালন করার। অথচ আজ বিএনপি অফিসের সামনে শত শত পুলিশ মোতায়েন করা হয়েছে। দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের আসতে বাঁধা দেওয়া হচ্ছে। পরে খুলনা রেল স্টেশন রোডে শ্রমিক দলের র‍্যালিতে পুলিশ লাঠি চার্জ করেছে। একইসঙ্গে শ্রমিক দলের দুই নেতাকে আটক করা হয়েছে। পুলিশের লাঠি চার্জে বেশকিছু নেতাকর্মী আহত হয়েছে।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, স ম আব্দুর রহমানসহ নগর ও জেলা বিএনপির নেতৃবৃন্দ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ