36 C
আবহাওয়া
১:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজতের সহকারী মহাসচিব জাফর আহমেদ গ্রেপ্তার

হেফাজতের সহকারী মহাসচিব জাফর আহমেদ গ্রেপ্তার

হেফাজতের সহকারী মহাসচিব জাফর আহমেদ গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী থেকে হেফাজত ইসলামের বিলুপ্ত কমিটির সহকারী মহাসচিব মাওলানা জাফর আহমেদ সাদেকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি দুজন হলেন কেন্দ্রীয় যুবদলের সদস্য আকরাম উদ্দিন ও হেফাজত কর্মী মো. সালাউদ্দিন।

শনিবার (১ মে) সকাল ১০টায় হাটহাজারীর গড়দুয়াড়ায় তার নিজ বাড়ি থেকে জাফর আহমেদকে গ্রেপ্তার করা হয়। এছাড়া বাকিদেরকে হাটহাজারী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, গত ২৬ মার্চ হাটহাজারীতে যে তাণ্ডবের ঘটনা ঘটেছে, এর ইন্ধনদাতা হিসেবে জাফর আহমদের সম্পৃক্ততা আমরা তদন্তে পেয়েছি। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় সরাসরি জড়িত একজন হেফাজত কর্মী এবং মদতদাতা হিসেবে ছাত্রদলের একজন সাবেক কেন্দ্রীয় নেতাকেও গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত বুধবার রাতে চট্টগ্রাম নগরীর লালখান বাজার মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজাহারকে গ্রেপ্তার করে র্যা ব। পরে তাঁকে হাটহাজারী থানার তিন মামলায় সাত দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। সোমবার তাঁর রিমান্ড শুনানির জন্য দিন রাখা হয়েছে।

উল্লেখ, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও সরকারি দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। একপর্যায়ে থানায় হামলা করলে পুলিশ গুলি ছোঁড়ে। সেদিন হাটহাজারীতে সংঘর্ষে আহত ব্যক্তিদের হাসপাতালে নেওয়া হলে তারমধ্যে চারজন মারা যান।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ