35 C
আবহাওয়া
৮:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ৩৭ লাখ টাকার অবৈধ জর্দা আটক

চট্টগ্রামে ৩৭ লাখ টাকার অবৈধ জর্দা আটক

চট্টগ্রামে ৩৭ লাখ টাকার অবৈধ জর্দা আটক

বিএনএ, চট্টগ্রাম: জনস্বাস্থ্যের জন্য হুমকি রয়েছে এমন ৫৪৬ কেজি ওজনের একটি জর্দার চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। ভ্যাট, সম্পূরক শুল্কসহ যার আনুমানিক মূল্য প্রায় ৩৭ লাখ ১২ হাজার টাকা।

সোমবার (২৩ আগস্ট) দুপুর ১২টায় নগরীর শাহ আমানত রেলওয়ে সুপার মার্কেটের সামনে পরিত্যক্ত অবস্থায় এসব জর্দা উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের আগ্রাবাদ বিভাগের একটি নিবারক দল এ অভিযান পরিচালনা করে।

ভ্যাট কমিশনারেট আগ্রাবাদের উপ-কমিশনার শাহীনূর কবির পাভেল জানান,  অবৈধ তামাকজাত পন্যের নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট হতে বেশ কিছু অভিযান ও ব্যবস্থা নেয়া হয়। এই কারণে ভ্যাট ফাঁকির উদ্দেশ্যে আনা জর্দা গোপন স্থানে সরাতে না পারায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে। গাড়িতে প্রায় ৫৪৬ কেজি ওজনের বিভিন্ন ব্র্যান্ডের জর্দা ছিল। তারা প্রায় ১৭ লাখ টাকার ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকি দিতে চেয়েছিল। শুল্কসহ চালানটির মূল্য ৩৭ লাখ ১২ হাজার টাকা। তবে কে বা কারা এ চালানটি এনেছে তা এখনো জানা যায়নি। চালানটি সদরঘাট সার্কেলের ভ্যাট কার্যালয়ে রাখা হয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ