24 C
আবহাওয়া
৬:২৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মেয়াদোত্তীর্ণ খাবার-ওষুধ বিক্রি করে জরিমানা গুণল ১১ প্রতিষ্ঠান

মেয়াদোত্তীর্ণ খাবার-ওষুধ বিক্রি করে জরিমানা গুণল ১১ প্রতিষ্ঠান

জরিমানা

বিএনএ, চট্টগ্রাম:  মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য ও ওষুধ, টিসিবির জন্য বরাদ্দকৃত তেল বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে পানি উৎপাদন এবং অননুমোদিত এনার্জি ড্রিঙ্ক বিক্রি করার অপরাধে ১১ প্রতিষ্ঠানকে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (১৪ জুলাই) চট্টগ্রাম নগরীর বায়েজিদ, পাঁচলাইশ, বাকলিয়া, ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, নগরীর মুরাদপুর এলাকায় মেয়াদ দেওয়া অংশ কেটে ওষুধ রাখায় ও মেয়াদসহ বক্সে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আসমা আল মদিনা ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। নগরের বাকলিয়া থানার সৈয়দ শাহ্ রোড এলাকায় শেওলাযুক্ত নোংরা জারে পানি বিক্রি, উৎপাদন-মেয়াদ না থাকা, পানির জার পরিস্কারক হিসেবে ডিটারজেন্ট ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে পানি উৎপাদন করায় ইভাইন ড্রিংকিং ওয়াটারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। নগরীর বায়েজিদ থানার অক্সিজেন মোড় এলাকায় অনিবন্ধিত, মেয়াদোত্তীর্ণ ও কাটা ওষুধ রাখায় নিরাময় ফার্মাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নিষিদ্ধ বিদেশি ওষুধ রাখায় নগরের পশ্চিম শহীদ নগর এলাকার সালমা ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ চকলেট ও অননুমোদিত এনার্জি ড্রিঙ্ক রাখায় একই এলাকার হক ফুডসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দ করা সকল পণ্য ও ওষুধ ধ্বংস করা হয়।

অপরদিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় নগরের ইপিজেড থানার বন্দরটিলা এলাকার হক ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ দই, প্লাস্টিকসহ মিষ্টি বিক্রয় করায় একই এলাকার ফুলকলিকে ২০ হাজার টাকা জরিমানা করে মেয়াদোত্তীর্ণ দইগুলো ধ্বংস করা হয়। নগরের পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে দোকানে বিক্রির জন্য টিসিবির সয়াবিন তেল রাখায় সাঈদ স্টোরকে ১৭ হাজার টাকা জরিমানা ও ১৪ লিটার টিসিবি তেল জব্দ করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার রাখায় নগরের মেন্ট ক্রসিং এলাকার সুমাইয়া ফার্মেসিকে ৩ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ খাদ্য দ্রব্য সংরক্ষণ ও অননুমোদিত রং রাখায় একই এলাকার লাল মিয়া স্টোরকে ১৫ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় হক ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ক্রেতারা পণ্য কেনার সময় প্রতারিত হলে অধিদপ্তরের হট লাইন নম্বর ১৬১২১-এ অভিযোগ জানাতে অনুরোধ করা হয়। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ