26 C
আবহাওয়া
৪:০০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ছাড়াল

বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ছাড়াল


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮১৯ জন। একই সময়েয়ে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৮০ জনের।

সোমবার সকাল ৮ টা থেকে রোববার সকাল ৮ টা পর্যন্ত এই শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে একদিনে মারা গেছেন আরো ৬ হাজার ৯৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮১৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৮৬ হাজার ৮৯৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪২ লাখ ১৫ হাজার ৫৯০ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৮৫ লাখ ৯৮ হাজার ৮৮৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৮৮ হাজার ১৭৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ২৫৫ জনের।

এছাড়া আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার ৪৮৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২ হাজার ১৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৭ লাখ ৪২ হাজার ২৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৩ হাজার ৬৯৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৮৩ হাজার ৬৫৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১১ হাজার ১৫২ জন।

পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৫ লাখ ৮৫ হাজার ৭৯৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৭ হাজার ২৬২ জন।

এদিকে আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইতালি দশম স্থানে রয়েছে। এই তালিকায় ৩০ তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ