25 C
আবহাওয়া
১০:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সাকিবের বিশ্বকাপ মিশন শেষ

সাকিবের বিশ্বকাপ মিশন শেষ

সাকিবের বিশ্বকাপ মিশন শেষ

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি টোয়েন্টি বিশ্বকাপের শেষের দিকে বাংলাদেশ। চলতি আসরটি টাইগারদের মোটেই ভাল যাচ্ছে না। টানা হারের সঙ্গে যুক্ত হয়েছে চোট সমস্যা। প্রথমে পেসার সাইফউদ্দিন ছিটকে যাবার পর এবার দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসানের বিশ্বকাপ শেষ হলো। তাতে সুপার টুয়েলভের বাকি দুই ম্যাচে অর্থাৎ অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার বিপক্ষে তার খেলা হচ্ছে না।

রোববার (৩১শে অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের ইনজুরি নিয়ে বিসিবির চিকিৎসক ড. দেবাশীষ চৌধুরী বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় সাকিব বাম পায়ে হ্যামস্ট্রিংয়ে টান পেয়েছিল। পরীক্ষা করে দেখা গেছে যে, এটি গ্রেড-১ এর আঘাত। ফলে টুর্নামেন্টের শেষ দুই ম্যাচ থেকে তিনি বাদ পড়েছেন বলে জানান বিসিবির চিকিৎসক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন সাকিব। বাউন্ডারি সীমানায় দাঁড়িয়ে ফিল্ডিং করতে গিয়ে পায়ে টান খেয়ে মাঠের বাইরে চলে যেতে হয়েছিল অভিজ্ঞ এই অলরাউন্ডারকে। যদিও কিছু সময় পর আবারও ফিল্ডিং করেন তিনি। তবে বোলিং করার সময় তাকে খানিকটা অস্বস্তিতে ভুগতে দেখা গেছে।

নিয়মিত মিডল অর্ডারে ব্যাটিং করলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেন করতে দেখা গিয়েছিল সাকিবকে। এরপর তাকে তিনদিনের পর্যবেক্ষণে রেখেছিল বিসিবির মেডিকেল টিম। শেষ পর্যন্ত ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাবিক।

হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে ওঠতে কয়েক সপ্তাহ সময় লাগবে সাকিবের। তাই ১৯ নভেম্বর থেকে শুরু হওয়া পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের শুরুতেও তাকে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা।

চলতি বিশ্বকাপে সময়টা মোটেও ভালো কাটেনি সাকিবের। বাছাই পর্বে স্কটিশদের বিপক্ষে ২টি, স্বাগতিক ওমানের সঙ্গে ৩টি ও পাপুয়া নিউগিনির সঙ্গে ৪ উইকেট নিলেও সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেট নেন। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খালি হাতে মাঠ ছাড়েন। ব্যাট হাতে যথাক্রমে ২০, ৪২, ৪৬, ১০, ৪ ও ৯ রান করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ