26 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনের গাজায় নিহতের সংখ্যা এখন ২৬হাজার ৭৫১

ফিলিস্তিনের গাজায় নিহতের সংখ্যা এখন ২৬হাজার ৭৫১

ইসরায়েলি সেনা

বিশ্ব ডেস্ক: যুদ্ধ বিরতির চুক্তির নামে সময় ক্ষেপন করে ইসরায়েল গাজা ও পশ্চিমতীরে ফিলিস্তিনিদের ওপর ব্যাপক নির্যাতন, ধরপাকড়, হত্যা চালিয়ে যাচ্ছে। গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় ৩০জানুয়ারি ২০২৪ পর্যন্ত  অন্তত ২৬হাজার ৭৫১ জন ফিলিস্তিনি নিহত এবং ৬৫হাজার ৬৩৬ জন আহত হয়েছে।তাছাড়া আরও ৫-১০হাজার মানুষ গাজার ধ্বংস্তুপের নিচে আটকা পড়েছে মৃত্যু বরণ করেছে।

মঙ্গলবার(৩০জানুয়ারি ২০২৪) গাজা-ইসরায়েল যুদ্ধে  ইসরায়েলি সৈন্যরা খান ইউনিসের আল-আমাল হাসপাতালে হামলা চালিয়েছে।

ডাক্তারদের হাসপাতালে আশ্রয় নেয়া বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের সরিয়ে দিতে চাপ দিয়েছে। প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট জানিয়েছে, হাসপাতালে ব্যাপক তল্লাশী চালায় সৈন্যরা।

রেড ক্রিসেন্ট জানিয়েছে, মধ্য গাজার ডিয়ের এল-বালাহ শহরের একটি বাড়িতে ইসরায়েলি হামলায় নারী ও শিশুসহ অন্তত ১৬ জন নিহত হয়েছে।

হামাসের রাজনৈতিক প্রধান নতুন যুদ্ধবিরতি প্রস্তাব পর্যালোচনা করে বলেছেন যে “গাজার বিরুদ্ধে নৃশংস আগ্রাসন বন্ধ করা এবং দখলদার বাহিনীকে সম্পূর্ণ প্রত্যাহার করাকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে”।

ইবনে সিনা হাসপাতালে তিনজনকে হত্যা

অধিকৃত পশ্চিম তীরের জেনিনের ইবনে সিনা হাসপাতালে চিকিৎসা কর্মী ও বেসামরিক নাগরিকদের ছদ্মবেশে ইসরায়েলি কমান্ডোরা তিনজনকে গুলি করে হত্যা করেছে, অভিযোগ করেছে যে তারা “সন্ত্রাসী” হামলা চালানোর পরিকল্পনা করেছিল।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ