30 C
আবহাওয়া
৫:৫৪ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিকভাবে কিছু রোহিঙ্গা ফেরত নেবে মায়ানমার:পররাষ্ট্রমন্ত্রী

প্রাথমিকভাবে কিছু রোহিঙ্গা ফেরত নেবে মায়ানমার:পররাষ্ট্রমন্ত্রী

প্রাথমিকভাবে কিছু রোহিঙ্গা ফেরত নেবে মায়ানমার:পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ,ঢাকা:প্রাথমিকভাবে কিছু সংখ্যক রোহিঙ্গাকে ফেরত নিতে মায়ানমার কর্তৃপক্ষ রাজি হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশ ৮ লাখ ৩০ হাজার রোহিঙ্গার তালিকা মায়ানমারকে দিয়েছে বলেও জানান তিনি।

রোববার(৩১ জুনয়ারি)ইউনিভার্সিটি অব প্রোফেশনালস আয়োজিত এক অনুষ্ঠান শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন,মায়ানমারের সঙ্গে সচিব পর্যায়ের বৈঠক হয়েছে।বাংলাদেশের পক্ষ থেকে বেশ কিছু প্রস্তাব দেয়া হয়েছে।সেখানে তারা বলেছে, তারা কিছু রোহিঙ্গা ফেরত নেবে।তাদেরকে রোহিঙ্গাদের যে তালিকা দেয়া হয়েছে সেখানে তারা মাত্র ৪২ হাজার ভেরিফাই করেছে।আগামি ফেব্রুয়ারিতে বাংলাদেশ-মায়ানমারের মধ্যে ডিজি লেভেলের বৈঠক হবে। সেখানে এ নিয়ে বিস্তারিত আলোচনা হবে। প্রত্যাবাসন প্রক্রিয়া যাতে দ্রুত শুরু করার ব্যাপারে বাংলাদেশ বলে জানান এ কে আব্দুল মোমেন।রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘকে আরও দায়িত্বশীল আচরণের আহ্বানও জানান তিনি।

এছাড়া,ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশ ও ভারতের মহাপরিচালক পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এদিকে, সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের কুয়েতে সাজার বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকার কিছু জানে না বলে জানিয়েছে এ কে আব্দুল মোমেন।তিনি বলেন,কুয়েত সরকার পাপুলের বিষয়ে জানালে ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিশ্চিত হতে কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতকে জানানো হয়েছে।তবে পাপুলের এই সাজা বাংলাদেশের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ