28 C
আবহাওয়া
৯:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ট্রাম্প থেকে সরে দাড়াঁলেন আইনজীবীরা

ট্রাম্প থেকে সরে দাড়াঁলেন আইনজীবীরা

ট্রাম্প

বিএনএ, বিশ্ব ডেস্ক : সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের বিচার প্রক্রিয়া শুরুর আগেই সরে দাঁড়িয়েছে তার আইনজীবী প্যানেল। দ্বিতীয় দফায় অভিশংসন ঠেকাতে এই প্যানেলটি ট্রাম্পের হয়ে সর্বোচ্চ লড়াই করার কথা ছিল।

গণমাধ্যম সিএনএন থেকে জানা গেছে, আইনি কৌশলসহ নানা বিষয়ে মতবিরোধের জেরেই পাঁচ সদস্যের ওই প্যানেলটি সরে দাঁড়ায়।

ট্রাম্পের সাবেক প্রচারণা উপদেষ্টা জেইসন মিলার জানান, দায়িত্ব থেকে বিদায় নেওয়া একজন প্রেসিডেন্টকে অভিশংসিত করার ডেমোক্র্যাট উদ্যোগ পুরোপুরি অসাংবিধানিক ও দেশের জন্য খুবই লজ্জাজনক খারাপ। ৪৫ সিনেটর ভোট দিয়েও জানিয়েছেন, এটি পুরোপুরি অসাংবিধানিক। আমরা অনেক কাজ গুছিয়ে রেখেছি, কিন্তু আমাদের আইনি টিমের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি, অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা চলছে।

বাচ ব্রাওয়ার ও ডেবোরাহ বারবিয়ার নামের দুই শীর্ষ আইনজীবী অভিশংসন আদালতে ট্রাম্পের পক্ষে থাকবেন বলে জানানো হয়েছিল। তবে এই দুই আইনজীবীই এখন আর ট্রাম্পের পক্ষে নেই। পারস্পরিক আলোচনার মাধ্যমেই আইনজীবীদের সঙ্গে ট্রাম্পের এমন বিচ্ছেদ ঘটেছে। প্রধান আইনজীবী হিসেবে বাচ ব্রাওয়ারই অভিশংসন আদালত মোকাবিলার জন্য ট্রাম্পের আইনজীবী দল গঠন করছিলেন।

ট্রাম্পের শেষ সময়ের সহযোগী রুডি জুলিয়ানি জানিয়েছেন, তিনি মামলায় আইনজীবী হিসেবে থাকছেন না। জুলিয়ানি নিজে বলেছেন, তাকে সাক্ষী হিসেবে মামলায় ডাকা হতে পারে। ট্রাম্পের ভুয়া মামলা নিয়ে দৌড়ঝাঁপের জন্য দিনে ২০ হাজার ডলার ফি দাবি করেছিলেন জুলিয়ানি। এ ঘটনায় ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ