29 C
আবহাওয়া
৯:৪৪ পূর্বাহ্ণ - মে ১৪, ২০২৪
Bnanews24.com
Home » বেশি ঘাঁটাবেন না, কেঁচো খুঁড়তে সাপ বের হবে: মির্জা ফখরুল

বেশি ঘাঁটাবেন না, কেঁচো খুঁড়তে সাপ বের হবে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ব্যক্তিগত পর্যায়ে আক্রমণ করেছেন অভিযোগ তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অযথা বেশি ঘাঁটাবেন না। কেঁচো খুঁড়তে সাপ বের হবে। আপনারা কীভাবে অর্থ উপার্জন করেন, সবাই জানে।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভাশেষে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গতকাল (শনিবার) খুব আপত্তিকর মন্তব্য করেছেন। সমস্ত রাজনৈতিক শিষ্টাচারের বাইরে গিয়ে তিনি কথাগুলো বলেছেন। পাশাপাশি ব্যক্তিগতভাবে আক্রামণ করেছেন।

পৈত্রিক সম্পত্তি বিক্রি করে রাজনীতি করি দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা কারো পয়সায় রাজনীতি করি না। দলের প্রতিটি সদস্য নিজেরা চাঁদা দিয়ে প্রতিটি সমাবেশ করছে। এটাই হলো বিএনপির বৈশিষ্ট্য।

বিএনপি মহাসচিব বলেন, আপনারা কী করেন সেটা বাংলাদেশ সৃষ্টির পর থেকে সবাই জানে, হঠাৎ ফুলে কলাগাছ হয়ে যাচ্ছেন। আপনাদের কে কোথায় হাজার হাজার কোটি টাকার বাড়ি করছেন, ব্যাংকের লোন নিয়ে পাচার করে দিচ্ছেন এসব বাংলাদেশের মানুষ সব খবর রাখে।

গতকালের ঢাকা জেলা আওয়ামী লীগের সমাবেশ সম্পর্কে মির্জা ফখরুল বলেন, সরকারি গাড়ি-টাকা ব্যবহার করে যে লোকজন নিয়ে এলেন, বিশাল নিরাপত্তা বলয়ের মধ্যে, সরকারি জায়গার মধ্যে সেখানেও চেয়ার পর্যন্ত পূর্ণ করতে পারলেন না। ২২ হাজার চেয়ার ছিল। ২২ হাজার চেয়ার যদি পূর্ণ না হয় তাহলে কত লোক হয়েছিল!

বিএনপি মহাসচিব বলেন, গত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতিকে একেবারে ভাগাড়ে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। ১৯৭৪ সালে আমরা যে দুর্ভিক্ষ দেখেছিলাম, আবার সেই দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। কথাটা আমার নয়, কথাটা প্রধানমন্ত্রীর। এটাকে আবারও তলাবিহীন ঝুড়ি বলার অবস্থা তৈরি করেছে এই সরকার।

মিথ্যাচার করে, মানুষকে বোকা বানিয়ে, প্রতারণা করে তারা আবার একদলীয় শাসন ব্যবস্থা নিয়ে গেছে দেশকে। আজকে শুধু নামমাত্র, মুখে বলা যে, গণতন্ত্র আছে। আসলে কোনো গণতন্ত্র নেই। গণমাধ্যমের কোনো স্বাধীনতা নেই। তাদের যেটুকু বলা হয়, তারা শুধু সেটুকুই বলবেন। তার বাইরে বলতে পারবেন না। যুবক-তরুণদের কর্মসংস্থান নেই। এই সরকার দেশকে আবারও দারিদ্র্যের দিকে নিয়ে গেছে।

৭ নভেম্বর বিএনপির উন্মুক্ত আলোচনা সভা

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ৭ নভেম্বর সকাল ৭টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে রাজনৈতিক কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় দলের প্রতিষ্ঠাতার কবরে পুষ্পস্তবক অর্পন ও দুপুর ২টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে উন্মুক্ত আলোচনা সভা করবে বিএনপি।

এ ছাড়া, অঙ্গ ও সহযোগী সংগঠন তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভার আয়োজন করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব।

বিএনএ/এ আর 

Loading


শিরোনাম বিএনএ